kalerkantho


কেরানীগঞ্জে খাদ্যমন্ত্রী

নারীরা কর্মজীবী বলেই দেশ এগিয়ে যাচ্ছে

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৯ মার্চ, ২০১৭ ০০:০০



বাল্যবিবাহ নিরোধ আইন নারী উন্নয়নের অন্তরায় নয়। নারীদের নিরাপত্তার স্বার্থে ও বাল্যবিবাহ নিরুৎসাহিত করতেই এ আইন করা হয়েছে।

গতকাল বুধবার সকালে কেরানীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। তিনি বলেন, ‘নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান বিশ্বজুড়ে সমাদৃত। তিনি বিশ্বনন্দিত নেত্রী। বিশ্বে পাঁচজন নারী নেত্রীর একজন তিনি। ’

মন্ত্রী বলেন, ‘পুরুষের পাশাপাশি নারীরা কর্মজীবী না হলে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়া যেত না। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। এখন সকাল হলেই দেখা যায় নারীরা কর্মস্থলে যাচ্ছে। স্বামী-স্ত্রী কর্মস্থলে একসঙ্গে আছে বলেই আজ সংসারে শান্তি বিরাজ করছে। সংসারে অর্থনৈতিক অবস্থাও সচল আছে।

‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’ প্রতিপাদ্যে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি, বাস্তব ও সাজেদা ফাউন্ডেশনের সহযোগিতায় কেরানীগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। আরো বক্তব্য দেন পারভেজুর রহমান জুমন, শিউলি রহমান তিন্নী, শহিদুল ইসলাম,  মাহমুদা মান্না প্রমুখ।


মন্তব্য