kalerkantho


ইটভাটা মালিকসহ ১১ জনকে জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৯ মার্চ, ২০১৭ ০০:০০



তিন জেলায় বিভিন্ন অভিযোগে এক ইটভাটা মালিককে কারাদণ্ড ও ১০ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভোলায় জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল ও জাটকা ইলিশ। গত মঙ্গল ও বুধবার এসব আদালত পরিচালনা করা হয়।

রাজবাড়ী : লাইসেন্স না থাকা ও ভাটায় জ্বালানি কাঠ পোড়ানোর দায়ে মঙ্গলবার বিকেলে রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুলের ভ্রাম্যমাণ আদালত বালিয়াকান্দির জামালপুরের ইটভাটা মালিক সাইদুল ইসলামকে এক লাখ ৫০ হাজার ও আরেক ইটভাটা মালিক আয়নাল হক দেওয়ানকে দুই লাখ টাকা জরিমানা করেন। পরে জরিমানা না দেওয়ায় আয়নালকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া লাইসেন্স না থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাওছার হোসেন একই উপজেলার বহরপুর বাজারের কেবল ব্যবসায়ী সেলিম রেজাকে ৫০ হাজার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজীব জেলা শহরের মিড টাউন আবাসিক হোটেলের মালিক খন্দকার নুরুজ্জামানকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বাগেরহাট : মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে ফকিরহাটে উপজেলার কাঁঠালবাড়ীর ফার্মেসি মালিক সুবোধ কুমার রায়কে ৫০ হাজার ও বাগেরহাট-ফকিরহাট পুরাতন সড়কে মহেন্দ্রতে অতিরিক্ত যাত্রী পরিবহন করায় এক চালককে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

ভোলা : গতকাল সদর উপজেলার বেপারী বাজার, গুইগারহাট ও বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৩৫০ কেজি জাটকা জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু ও কমলেশ মজুমদার। অন্যদিকে বোরহানউদ্দিন উপজেলার নোয়াব মিয়ার হাট এলাকায় অভিযান চালিয়ে ১৫টি মাছ ধরার নৌকা থেকে প্রায় চার লাখ টাকার কারেন্ট জাল ও ছয়টি নৌকা জব্দ করা হয়।

মণিরামপুর (যশোর) : লাইসেন্সবিহীন বিস্ফোরকদ্রব্য রাখা ও বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও পরিবেশনের দায়ে মণিরামপুরে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে ২০০ টাকা করে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো মেসার্স কাদের স্টোর, মেসার্স ইমন স্টোর, মেসার্স ইকবাল ট্রেডার্স, মেসার্স কুণ্ডু মিষ্টান্ন ভাণ্ডার ও মেসার্স বিশ্বাস মিষ্টান্ন ভাণ্ডার।


মন্তব্য