kalerkantho


দিনাজপুরে জুয়াড়ি পুলিশ সংঘর্ষ

অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত ৫

দিনাজপুর প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৭ ০০:০০



দিনাজপুরের নবাবগঞ্জের কাঁচদহ ব্রিজ এলাকায় গত সোমবার রাতে জুয়ার আসরে অভিযানের সময় জুয়াড়িদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ এবং গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মনিরুজ্জামানসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত এক পুলিশ কর্মকর্তাকে রাতেই দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

জানা যায়, সোমবার রাতে নবাবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের দক্ষিণ বোয়ালমারী গ্রামের শেষ প্রান্ত এবং রংপুরের পীরগঞ্জের মিলনস্থল কাঁচদহ ব্রিজ এলাকায় জুয়ার আসরে সাদা পোশাকে অভিযান চালায় দিনাজপুর জেলা পুলিশের কর্মকর্তারা। জুয়ারুদের আটকের চেষ্টায় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনার একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। জুয়ারিদলের লাঠিপেটায় আহত অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফকে রাত সাড়ে ১১টার দিকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার কপালে পাঁচটি সেলাই দিতে হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসক। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। রংপুরের পীরগঞ্জ থানার পরিদর্শক রেজাউল করিম জানান, স্থানটি নবাবগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার মধ্যবর্তী নদীর চর। এ ঘটনায় মামলা হয়নি।

পুলিশের ওপর হামলায় জড়িতদের আটক করতে মঙ্গলবার বিকেল পর্যন্ত অভিযান চালানো হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় থানা পুলিশকে ম্যানেজ করেই প্রতি রাতে কাঁচদহ ব্রিজ এলাকায় নিয়মিত জুয়ার আসর বসায় জুয়াড়িরা। এ ব্যাপারে জেলা পুলিশ প্রশাসনে অভিযোগ দিয়েছিল এলাকাবাসী। এর আগেও ওই আসরে অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছিলেন পুলিশ সদস্যরা। সোমবার রাতের সংঘর্ষের ঘটনায় গণগ্রেপ্তার ও পুলিশি হয়রানির ভয়ে উৎকণ্ঠায় আছে গ্রামবাসী।

নবাবগঞ্জ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক সোহেল জানান, ঘটনার বিষয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে ডিবি পুলিশ।


মন্তব্য