kalerkantho


আদালতের নির্দেশনা উপেক্ষা

মুন্সীগঞ্জে রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৭ ০০:০০



আদালতের নিষেধাজ্ঞা আমান্য করে মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়নের রামশিং গ্রামে জনসাধারণের চলাচলের রাস্তায় বহুতল ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে। এর আগে গত ২ মার্চ আদালতের নিষেধাজ্ঞার নোটিশটি পুলিশ দুই পক্ষকে পৌঁছে দেয়।

স্থানীয়রা জানায়, রামশিং গ্রামের মো. গফুর মুন্সী নামের এক প্রভাবশালী ওই ভবন নির্মাণ করছেন। এ ভবনের পাশ দিয়ে গ্রামের তিন শতাধিক মানুষ যাতায়াত করে। কিন্তু রাস্তা না রেখে বহুতল ভবন নির্মাণ করায় গ্রামের মানুষরা বিপাকে পড়েছে।

জমির মালিকের ওয়ারিশ মাহমুদা আক্তার ও জামিলা ওরফে নিলা অভিযোগ করে বলেন, গফুর গং তাঁদের পৈতৃক সম্পত্তি দখল করে এবং গ্রামের মানুষের যাতায়াতের পথ বন্ধ করে বহুতল ভবন নির্মাণ করছেন। এ বিষয়ে মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়। পরে আদালত মুন্সীগঞ্জ সদর থানার ওসিকে মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন। মুন্সীগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) মো. সাইফুল ইসলাম সবুজ জানান, আদালতের নিষেধাজ্ঞা পেয়ে উভয় পক্ষকে নোটিশ দেওয়া হয়েছে। কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে মো. গফুর মুন্সী বলেন, ‘আমাদের জমিতে আমরা কাজ করছি।

পুলিশ নোটিশ দিয়ে গেলেও কাজ বন্ধ রাখার নির্দেশনা দিইনি। ’

কর্মশালা : টঙ্গিবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে সোমবার যৌতুক, বাল্যবিবাহ, স্যানিটেশন, জন্মনিবন্ধন, মাদক, জঙ্গিবাদ, নিরাপদ মাতৃত্ব, নারীর ক্ষমতায়ন ও নারীর সামাজিক নিরাপত্তাবিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মুন্সীগঞ্জ জেলা তথ্য অফিস আয়োজনে জেলা তথ্য কর্মকর্তা মো. মনির হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল হক পাটোয়ারী, স্বাস্থ্য কর্মকর্তা আবুল বাশার, মিজানুর রহমান, শিক্ষক খোরশেদ আলম, আমেনা বেগম, ইমাম আবু কালাম, সেন্টু মেম্বার, ময়না আক্তার প্রমুখ।


মন্তব্য