kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

জাল ভোটার বাল্যবিয়ের বরসহ ছয়জনের জেল

বিভিন্ন অভিযোগে ২৫ ব্যক্তিকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৭ মার্চ, ২০১৭ ০০:০০



বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে আটক দুই তরুণের একজনকে কারাদণ্ড ও অন্যজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। কুড়িগ্রামের রাজারহাটে বাল্যবিয়ের অপরাধে বর ও বরের বাবাসহ চারজনকে কারাদণ্ড ও ১১ জনকে অর্থদণ্ড, কুমিল্লার দাউদকান্দিতে মাদক সেবনের অভিযোগে শিক্ষককে কারাদণ্ড এবং মেহেরপুরের গাংনীতে তিন ইটভাটা মালিক ও ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ১৩ দোকানিকে বিভিন্ন অভিযোগে জরিমানা করা হয়েছে।

আদালত পরিচালনা করা হয় গত রবিবার রাতে ও গতকাল সোমবার। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

বাগেরহাট : দণ্ডিতরা হলেন মোরেলগঞ্জ উপজেলার ভাসান্দর গ্রামের মো. জাহিদুল ইসলাম (১৮) ও বড়ইতলা গ্রামের আকাশ (১৮)। জাহিদুলকে ১৫ দিনের কারাদণ্ড ও আকাশকে এক হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। গতকাল দুপুরে জাল ভোট দিতে গেলে রূপচাঁদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে জাহিদুলকে এবং এসিলাহা ভোটকেন্দ্র থেকে আকাশকে আটক করা হয়। এ ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ১০৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে বলে নির্বাচন কর্মকর্তা জানান। মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদল চন্দ্র অধিকারী ও থানার ওসি মো. রাশেদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কুড়িগ্রাম : রবিবার রাতে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম পুলিশ নিয়ে নাজিমখান ও ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে অভিযান চালিয়ে বাল্যবিয়ের আসর থেকে ১৫ জনকে আটক করেন। পরে ইউএনওর ভ্রাম্যমাণ আদালত নাজিমখান ইউনিয়নের বরের বাবা শ্রী দুলাল চন্দ্র বর্মণ, বর শ্রী পল্লব চন্দ্র বর্মণ (১৮), ঘড়িয়ালডাঙ্গার বরের বাবা শ্রী জয় চন্দ্র বর্মণ ও বর শ্রী নিখিল চন্দ্র বর্মণকে (১৯) ১০ দিন করে কারাদণ্ড এবং অন্য ১১ জনকে এক হাজার টাকা করে অর্থদণ্ড দেন।

দাউদকান্দি (কুমিল্লা) : এক মাসের কারাদণ্ডপ্রাপ্ত শিক্ষক মো. আশ্রাফুল আলম লিটন উপজেলার দোনারচর গ্রামের বাসিন্দা।

গতকাল দাউদকান্দির ইউএনও মো. আল আমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ব্রাহ্মণবাড়িয়া : ট্রেড লাইসেন্স না থাকায় আট দোকানি, বিক্রয় নিষিদ্ধ বই ও পলিথিন বিক্রির জন্য চার দোকানি এবং পথে পণ্য রেখে দুর্ভোগ সৃষ্টি করায় এক দোকানিকে মোট ১২ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল দুপুরে পৌর এলাকার পুরাতন বাজারে কসবার ইউএনও হাসিনা ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) নাসির উদ্দিন সারোয়ার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মেহেরপুর : ড্রাম শিটের চিমনি ব্যবহার করে ইট তৈরি করায় গাংনীর মালশাদহ গ্রামের স্টার ব্রিকস ইটভাটার মালিক ইনামুল হককে ৭০ হাজার, হালিম ব্রিকসের মালিক আব্দুল হালিমকে ৭০ হাজার ও পোড়াপাড়া সড়কে এবিসি ব্রিকসের মালিক আমজাদ হোসেনকে ৭০ হাজার টাকা জরিমানা এবং এক হাজার ৫৩০ মণ কাঠ জব্দ করা হয়। এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠান মোহাম্মদ সাইদুজ্জামান। পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক আব্দুল গফুর উপস্থিত ছিলেন।


মন্তব্য