kalerkantho


বগুড়ায় ভূমি কর্মকর্তার বাসায় দুর্বৃত্তদের আগুন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



বগুড়ার ধুনট উপজেলা পরিষদ চত্বরের আবসিক এলাকায় শনিবার রাতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতারের বাসায় অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা গেছে, সহকারী কমিশনার (ভূমি) শারমিন আখতার উপজেলা পরিষদ ভবনের দ্বিতীয় তলায় একটি ইউনিটে থাকেন। তিনি প্রশিক্ষণের জন্য গত শুক্রবার থেকে ঢাকায় অবস্থান করছেন। শনিবার রাতে সরকারি ওই বাসায় ছিলেন শারমিন আখতারের ছোট বোন, দাদি ও ভাতিজি। গভীর রাতে বাসার একটি কক্ষে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে ধুনট ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিসংযোগে কিছু আসবাবসহ গৃহকাজের উপকরণ পুড়ে যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতারের ছোট বোন কনেলী আখতার বলেন, ‘গভীর রাতে বাসার অন্য একটি কক্ষে বিকট শব্দ হয়। সেই কক্ষের ভেতর গিয়ে দেখি আগুন জ্বলছে। একই সময় বাসার ছাদের ওপরও শব্দ শোনা যায়। আমাদের চিত্কারে বাসার পাশের ইউনিটের লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

তবে কোথা থেকে কিভাবে আগুনের সূত্রপাত, তা বুঝে উঠতে পারছি না। ’

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ ইব্রাহীম বলেন, তাত্ক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দ্বিতল ভবনের ওই বাসার নিচে প্রধান গেট ও ওপরে ছাদের গেট খোলা ছিল। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা বাসার ছাদে উঠে ভেন্টিলেটরের ফাঁকা স্থান দিয়ে অগ্নিসংযোগ করতে পারে। বড় ধরনের নাশকতার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। ধুনট থানার ওসি মিজানুর রহমান জানান, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।


মন্তব্য