kalerkantho


ফরিদপুরে হকার উচ্ছেদের সময় হামলা আহত ১৫

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



ফরিদপুর পৌরসভার উদ্যোগে গতকাল রবিবার দুপুরে শহরের কয়েকটি জনবহুল সড়ক থেকে হকারদের উচ্ছেদ করতে গেলে তাদের হামলায় পৌর কর্মকর্তা-কর্মচারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। খবর পেয়ে পৌর মেয়র ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরে হকার ও ব্যবসায়ীদের একটি প্রতিনিধিদল পৌর ভবনে মেয়রের সঙ্গে দেখা করে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে।

পৌর সচিব তানজিলুর রহমান জানান, গতকাল দুপুরে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব খাবাসপুর মোড় এলাকায় সড়ক থেকে হকার উচ্ছেদ অভিযান শুরু করা হয়। পরে থানা রোড ও শহরের ব্যস্ততম এলাকার জনতা ব্যাংকের মোড় হয়ে হাজি শরীয়তউল্লাহ বাজার এলাকায় গেলে হকাররা উচ্ছেদ অভিযানে বাধা দেয়। এ সময় পৌর কর্মকর্তাদের সঙ্গে তাদের কথা-কাটাকাটির ঘটনা ঘটে। একপর্যায়ে হকাররা পৌর কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালায়। এতে পৌর কর্মচারী জাকির, রাব্বিসহ অন্তত ১৫ জন আহত হন। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তানজিলুর রহমান বলেন, খবর পেয়ে পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ সময় সেখানে পুলিশের একটি দল উপস্থিত ছিল।

পরে হকার ও ওই বাজারের ব্যবসায়ীদের একটি প্রতিনিধিদল পৌর ভবনে গিয়ে মেয়রের সঙ্গে দেখা করে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে। একই সঙ্গে ওই ব্যবসায়ীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে শরীয়তউল্লাহ বাজার হকারমুক্ত করার অঙ্গীকার করেন।

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি মো. নাজিমউদ্দিন আহমেদ জানান, মেয়রের অনুরোধে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। তবে কেউ কোনো অভিযোগ করেননি।


মন্তব্য