kalerkantho


মাজারের খিচুড়ি নিয়ে সংঘর্ষে আহত ১৫

আড়াইহাজারে ইউপি সদস্যকে গণপিটুনি

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৫ মার্চ, ২০১৭ ০০:০০



আড়াইহাজার উপজেলার সোলায়মান লেংটার মাজারে গত শুক্রবার রাতে ওরস চলাকালে খিচুড়ি খাওয়া নিয়ে সংঘর্ষে খাদেমসহ ১৫ জন আহত হয়েছে। এ ঘটনার পর মাজারের লোকজন বিশনন্দী ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যকে পিটুনি দিয়েছে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ওরসে ৮ নম্বর ওয়ার্ড সদস্য হানিফা তাঁর লোকজন নিয়ে খাওয়ার জন্য ওরসের খিচুড়ি জোর করে নিতে চান। মাজারের খাদেম সেরু মিয়া তাতে বাধা দেন। এ নিয়ে দুজনের মধ্যে তর্ক হয়। এতে ক্ষিপ্ত হয়ে হানিফা ও তাঁর লোকজন মাজারের খাদেম সেরু মিয়া, মাজারে আসা ভক্ত আয়নালী, মিছির আলী, অলি মিয়া, দিল মোহাম্মদ, নবী হোসেন, কালু মিয়া ও বাতেনকে পিটিয়ে আহত করে খিচুড়ি নিয়ে যায়। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ও ওরসে আসা লোকজন ক্ষিপ্ত হয়ে হানিফার বাড়িতে গিয়ে হামলা চালায়। তারা তাঁকে গণপিটুনি দেয়। এ সময় তাঁকে রক্ষা করতে গিয়ে তাঁর ভাই সামসুল, রিপন, বোন রুমি ও ছেলে রাজিব আহত হয়। ক্ষিপ্ত লোকজন বাড়ির খড়ের গাদায় অগ্নিসংযোগ করে। ইউপি সদস্য হানিফা জানান, হামলাকারীরা তাঁর গোয়ালঘর থেকে ১০টি গরু এবং বসতঘর থেকে এক লাখ ৫০ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

মাজারের খাদেম সেরু মিয়া অভিযোগ করেন, হানিফা তাঁর বাহিনী নিয়ে মাজারে হামলা চালিয়ে লোকজনকে আহত করে খিচুড়ি নিয়ে যান।

আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, ‘থানার পরিদর্শক (তদন্ত) সফিউল আজমের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হানিফা ২০ জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দিয়েছেন। ’

মানববন্ধন : গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে সামাজিক ও অরাজনৈতিক সংগঠন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’। শনিবার দুপুরে শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ওই মানববন্ধন করা হয়, পরে একটি মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, রমজানুল রশিদ, মাহমুদ হোসেন, দিলারা মাসুদ ময়না, মনির হোসেন, আব্দুর রহমান লিটন, মোহাম্মদ হোসেন কাজল, মাকিদ মোস্তাকিম শিপলু, শ্রমিক নেতা মনির হোসেন প্রমুখ।


মন্তব্য