kalerkantho


নওগাঁয় সোনালী ব্যাংক থেকে ৯ লাখ টাকা চুরি

নওগাঁ প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৭ ০০:০০



সোনালী ব্যাংকের নওগাঁ শাখায় টিটি জমা দেওয়ার সময় প্রায় ৯ লাখ টাকা চুরি হয়েছে। গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

১৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপ-অধিনায়ক মেজর এস এম মাহমুদ হাসান জানান, দুপুরের দিকে ১৬ বিজিবির নায়েক আবু হানিফসহ তিনজন বিজিবি জওয়ান একটি ব্যাগে করে ৩২ জনের বেতনের আট লাখ ৮১ হাজার টাকা টিটি করতে যান ব্যাংকে। এ সময় পাশে ব্যাগটি রেখে টিটির কাগজে স্বাক্ষর করার সময় কে বা কারা ব্যাগটি চুরি করে নিয়ে যায়। তাঁরা সঙ্গে সঙ্গে বিষয়টি ওই ব্যাংকের প্রধান কর্মকর্তা (প্রিন্সিপাল অফিসার) ইকরামুল হক ও শাখা ব্যবস্থাপক আরমানুল হাবিবকে জানান। এরপর বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষ ১৬ বিজিবিকে জানায়। ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যাংকে এসে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখতে চান। কিন্তু সংরক্ষিত না থাকায় ফুটেজ দেখাতে পারেননি তাঁরা।

শাখা ব্যবস্থাপক আরমানুল হাবিব জানান, যে কম্পিউটারে সিসিটিভি ক্যামেরার ফুটেজ জমা হওয়ার কথা সেখানে মেমোরি কম থাকায় ফুটেজ সংরক্ষিত হয়নি। এমন ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘ব্যাংকের পক্ষ থেকে আইনি সহায়তা নেওয়া হবে। শিগগিরই রহস্য উন্মোচন করা হবে।

নওগাঁ সদর মডেল থানার পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে থানার পরিদর্শক (তদন্ত) শামসুল আলম বলেন, ‘লিখিতভাবে অভিযোগ করলে সত্যতা উদ্ঘাটনে শতভাগ আন্তরিক হয়ে কাজ করবে পুলিশ। ’


মন্তব্য