kalerkantho


মামলা প্রত্যাহার দাবি

সোনারগাঁয় বিক্ষোভ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁয় এক দোকান মালিক ও তাঁর স্বজনদের বিরুদ্ধে ভাড়াটিয়ার করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। উপজেলার পঞ্চমীঘাট বাজার এলাকায় গতকাল বৃহস্পতিবার দুপুরে ১০টি গ্রামের কয়েক হাজার নারী-পুরুষ এ কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পঞ্চমীঘাটের গাজী নুরুদ্দিনের ছেলে সোহেল মিয়া পঞ্চমীঘাট বাজারের ব্যবসায়ী ইয়াকুব আলী ভূঁইয়ার মালিকানাধীন দোকানঘর চুক্তিতে ভাড়া নিয়ে ব্যবসা করছিলেন।

পরে চুক্তির মেয়াদ শেষ হলেও সোহেল দোকানঘর না ছেড়ে জোর করে ব্যবসা পরিচালনা করছেন। এতে দেড় বছরের ভাড়া বকেয়া পড়েছে। ইয়াকুব আলী ভাড়া চাইতে গেলে সোহেল মিথ্যা চুরির মামলা করেন। এতে আসামি করা হয় ইয়াকুব আলী, তাঁর চাচাতো ভাই কামাল হোসেন, ইউসুফ মিয়া, আইয়ুব ভূঁইয়া ও মিজানুর রহমানকে।

মানববন্ধনে অংশ নেন সাদীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুর রশিদ মোল্লা, ইউপি সদস্য আব্দুল খালেক মিয়া, আল আমিন মিয়া, আশ্রাফ আলী, সাবেক ইউপি সদস্য মোতালিব মিয়া, ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন মাসুম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক কাজী মাসুদ, পঞ্চমীঘাট বাজার পরিচালনা কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি হোসেন আলী ভূঁইয়া, শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক আইয়ুব আলী ভূঁইয়া, আওয়ামী লীগকর্মী ইদ্রিস আলী, আলেক চানসহ বিভিন্ন দলের কর্মীরা।

চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা বলেন, এলাকার কতিপয় নিরীহ ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন সোহেল মিয়া। এক সপ্তাহের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে এলাকাবাসীকে নিয়ে ঢাকা বাইপাস সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

ইয়াকুব আলী বলেন, ‘আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

অবিলম্বে মামলা প্রত্যাহারসহ সোহেল মিয়াকে গ্রেপ্তার করতে হবে। ’ সোহেল মিয়া বলেন, ‘আমাদের মধ্যে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি এলাকায় বসে মীমাংসা করা হবে। ’

সোনারগাঁ থানার ওসি মঞ্জুর কাদের জানান, মামলার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মিথ্যা মামলায় কাউকে হয়রানি করা হবে না।


মন্তব্য