kalerkantho


সেই বানরকে পিটিয়ে হত্যা

নড়াইল প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



সেই বানরকে পিটিয়ে হত্যা

নড়াইলের লোহাগড়ায় বানরের কামড়ে শিশুসহ ৯ জন আহত হওয়ার ঘটনার পর এলাকাবাসী সেই বানরকে পিটিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখে। ছবি : কালের কণ্ঠ

নড়াইলের লোহাগড়ায় এক বানরের কামড়ে শিশুসহ ৯ জন আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধ্যায় ওই ঘটনার পর সারা রাত বানর আতঙ্কে থাকা এলাকাবাসী গতকাল বৃহস্পতিবার সকালে বানরটিকে হত্যা করে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় লোহাগড়া পৌর এলাকায় নিরিবিলি পিকনিক স্পটের চিড়িয়াখানা থেকে একটি বানর বের হয়ে শহরের মশাঘুনি, রামপুর, লক্ষ্মীপাশা, কচুবাড়িয়া ও সিংগা এলাকায় ঢুকে পড়ে। এ সময় বানরটির কামড়ে এক শিশুসহ ৯ জন গুরুতর আহত হয়। তাদের লোহাগড়া, নড়াইল সদর ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত কয়েকজন জানায়, বানরটির ভয়ে রাতভর এলাকার লোকজন লাঠিসোঁটা নিয়ে পাহারা দেয়। পরে বৃহস্পতিবার সকাল থেকে এলাকাবাসী বানরটিকে ধরার জন্য দা, লাঠিসোঁটা নিয়ে অভিযান চালায়। দীর্ঘ চার ঘণ্টার অভিযানে এলাকাবাসীর তাড়া খেয়ে বানরটি পাশের নবগঙ্গা নদীতে গিয়ে পড়ে যায়। সেখানে বানরটিকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। পরে পাশের একটি স্কুলের মাঠে বাঁশের সঙ্গে ঝুলিয়ে রাখে।

মৃত বানরটি দেখতে স্কুল মাঠে শত শত মানুষ ভিড় করে।


মন্তব্য