kalerkantho


নরসিংদী জেলা পরিষদ উপনির্বাচন

শাহীনের মনোনয়নপত্র বাতিল, একক প্রার্থী আ. লীগের মতিন

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী   

১ মার্চ, ২০১৭ ০০:০০



নরসিংদী জেলা পরিষদ উপনির্বাচনে এখন একক প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূঞা। গতকাল মঙ্গলবার প্রতিদ্বন্দ্বী একমাত্র প্রার্থী মাহবুব আলম শাহীনের মনোনয়নপত্র রিটার্নিং অফিসার বাতিল করার পরিপ্রেক্ষিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, দুজন প্রার্থীর মধ্যে মাহবুব আলম শাহীন তাঁর আয়কর রিটার্নের কাগজপত্র জমা দেননি। তাই নিয়ম অনুযায়ী তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তবে আগামী তিন দিনের মধ্যে তিনি আপিল করতে পারবেন।

মাহবুব আলম শাহীন বলেন, ‘মনোনয়নপত্রে আমি আয়কর সার্টিফিকেট জমা দিয়েছি এবং প্রার্থী হওয়ার আগেই সোমবার সকালে আমি জেলা পরিষদে ঠিকাদারি লাইসেন্স জমা দিয়ে অব্যাহতি নিয়েছি। সুতরাং অন্যায়ভাবে আমার প্রার্থিতা বাতিল করা হয়েছে। আমি এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করব। ’

এদিকে মাহবুব আলম শাহীনের মনোনয়নপত্র বাতিলের ঘোষণার পর উল্লাস প্রকাশ করেছে আবদুল মতিন ভূঞার সমর্থকরা। শহরের কান্দাপাড়ায় আবদুল মতিন ভূঞার বাড়িতে গতকাল ছিল নেতাকর্মী ও সমর্থকের ভিড়। সবাই শুভেচ্ছা ও মিষ্টি মুখ করিয়ে প্রবীণ নেতার ‘আগাম বিজয়’ উদ্যাপন করছে।

আবদুল মতিন ভূঞা বলেন, ‘আমি আজকের এই দিনে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আগামী দিনে জেলা পরিষদকে একটি জনবান্ধব প্রতিষ্ঠানে রূপান্তর করব—এটা আমার অঙ্গীকার। ’


মন্তব্য