kalerkantho


সোনারগাঁয় সুতার গুদামে আগুন

নারায়ণগঞ্জ ও সোনারগাঁ প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ছোট কাজিরগাঁও গ্রামে গতকাল রবিবার সন্ধ্যায় একটি সুতার গুদামে আগুন লাগে।

থানায় দায়ের করা লিখিত অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, মালিক আব্দুল কাদির প্রতিদিনের মতো গুদাম বন্ধ করে গতকাল সন্ধ্যায় বাড়িতে যান।

লোকজনের চিত্কার শুনে তিনি গুদামের পাশে গিয়ে দেখেন আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়েছে। পরে আশপাশের লোকজন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে তাঁর গুদামের পাঁচ লাখ টাকার সুতা পুড়ে গেছে। আগুন কিভাবে লেগেছে তিনি জানতে পারেননি। তবে এলাকাবাসী প্রাথমিকভাবে ধারণা করছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

সোনারগাঁ থানার ওসি মঞ্জুর কাদের জানান, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে।

চাষাঢ়ায় পুড়ল ঘর

এদিকে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া রেললাইন এলাকায় আগুন লেগে পাঁচটি দোকানঘর পুড়ে গেছে। গতকাল রবিবার সকালের এ ঘটনায় একটি বসতঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিড়ি-সিগারেট কিংবা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। জানা যায়, আগুনে মো. বিল্লাল হোসেনের দুটি, মো. হাসানের দুটি ও আব্দুস সালামের একটি দোকানঘর পুড়ে গেছে। এ ছাড়া রাশেদা বেগমের দোতলা টিনের ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। রাশেদ বলেন, ‘আগুনের সূত্রপাত সম্পর্কে জানা নেই। সকাল ১০টার আগে কেউ দোকান খোলে না। তাই দোকানগুলোতে কেউ ছিল না। ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে সবাই এসে আগুন নেভাতে চেষ্টা করে। আগুনে বাসায় থাকা দলিল, ৮০ হাজার টাকা ও মেয়ের বই পুড়ে গেছে। ’


মন্তব্য