kalerkantho


আসামি ধরতে গিয়ে হামলার মুখে পুলিশ

মিরসরাইয়ে এসআইসহ তিন সদস্য আহত

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চট্টগ্রামের মিরসরাইয়ে ২০ বছরের কারাদণ্ড পাওয়া এক আসামিকে ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন এসআইসহ থানার তিন পুলিশ সদস্য। গত শনিবার রাতে উপজেলার সদর ইউনিয়নের ঘড়িয়াইশ গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শাহ আলম ও মো. সেলিম নামের দুজনকে আটক করেছে পুলিশ। হামলার ঘটনায় আহতরা হলেন মিরসরাই থানার এসআই শফিকুল ইসলাম, কনস্টেবল হাসনাত ও আনসার সদস্য মুজিবুর রহমান। তাঁদের প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করানো হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাতে মিরসরাই থানার এসআই শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘড়িয়াইশ গ্রামে অভিযান চালায়। ওই দিন চেক জালিয়াতির মামলায় ২০ বছরের সাজাপ্রাপ্ত আসামি হকসাব ওরফে হকসাব মেম্বারকে গ্রেপ্তার করতে গেলে স্থানীয়রা মসজিদের মাইকে ডাকাতির কথা বলে মাইকিং শুরু করে। পরে ৩০-৩৫ জন লোক লাঠিসোঁটা, দা-কিরিচ নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় হামলার শিকার এসআই শফিকুল ইসলাম ও এক পুলিশ সদস্য আহত অবস্থায় পালিয়ে প্রাণে রক্ষা পান। তবে পুলিশের ওই দলে থাকা আনসার সদস্য মজিবুর রহমানকে তারা আটকে রাখে। পরে মিরসরাই থানার পুলিশের অন্য একটি দল তাঁকে উদ্ধার করে।

এ ব্যাপারে মিরসরাই থানার এসআই মো. অলিউল জানান, ‘২০ বছরের কারাদণ্ড পাওয়া আসামি হকসাবকে ধরতে গেলে পরিকল্পিতভাবে স্থানীয় কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী পুলিশের ওপর হামলা চালায়। আহত পুলিশ সদস্যরা বর্তমানে শঙ্কামুক্ত। হামলার ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় ৯ জনকে এজাহারভুক্ত এবং আরো ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করা হয়েছে। ’


মন্তব্য