kalerkantho


বাহুবলে বেদেপল্লীতে দুর্বৃত্তদের আগুন, শিশুসহ আহত ৪

প্রিয় দেশ ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



হবিগঞ্জের বাহুবলের মিরপুর বাজারের বেদেপল্লীতে আগুন দিয়ে একটি ঘর জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় শিশুসহ ৪ জন আহত হয়েছে।

এ ছাড়া বগুড়ায় একটি খাদ্য তৈরির কারখানায় আগুন লেগে প্রায় ৪৫ লাখ টাকার মালপত্র পুড়ে গেছে বলে দাবি করেছেন কারখানার মালিক। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাতটি বাড়ির ২৫টি ঘর ও নীলফামারীর কিশোরগঞ্জে মালপত্রসহ পাঁচ পরিবারের ১৪টি ঘর পুড়ে ছাই হয়েছে। ঘটনাগুলো ঘটে গত বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার।

হবিগঞ্জ : স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে বাহুবলের তিতারকোনা বেদেপল্লীর ডালিম মিয়ার বসতঘরে আগুন দিয়ে পালায় দুর্বৃত্তরা। এ সময় ঘরে ডালিম ও তাঁর স্ত্রী রেহেনা দুই শিশুপুত্র নিয়ে শুয়ে ছিলেন। সারা ঘরে আগুন ছড়িয়ে পড়লে তাঁরা ঘুম থেকে জেগে শিশুদের নিয়ে বেরিয়ে আসেন। পরে প্রতিবেশীদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। এরই মধ্যে মালপত্রসহ ঘরটি পুড়ে যায়। ডালিমের শিশুসন্তানসহ চারজন আহত হয়।

বেদেপল্লীর সরদার আব্দুল মোতালিব এ ঘটনায় প্রশাসনের কাছে বিচার দাবি করেছেন। বাহুবল মডেল থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ’

বগুড়া : গতকাল ভোরে বগুড়া শহরের বৃন্দাবনপাড়ায় অবস্থিত জলি ফুড প্রডাক্ট কারখানায় আগুন লাগে। এলাকাবাসী জানায়, ‘আগুন আগুন’ চিত্কারে তাদের ঘুম ভাঙে। আগুনের লেলিহান শিখায় জ্বলতে থাকে জলি ফুড কারখানা।

জলি ফুড প্রডাক্টের স্বত্বাধিকারী জাহানারা বেগম জলি জানান, কারখানায় প্রায় ২৫ লাখ টাকার তৈরি খাদ্যদ্রব্য ছিল। এসব খাদ্য শুক্রবার সকালে পরিবহনযোগে বিভিন্ন স্থানে পাঠানোর কথা ছিল। কারখানার স্থাপনা, অন্য মালসহ ৪৫-৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে জাহানারা বেগমের ছেলে আব্দুর রহমান জুয়েল বগুড়া সদর থানায় একটি অভিযোগ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ (আঞ্চলিক) : শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের চকহরিপুর পচা বাজার গ্রামে গতকাল দুপুরে আগুনে রবিউল ও এজাজুলের বাড়িসহ সাতটি বাড়ির ২৫টি ঘর পুড়ে ছাই হয়। পুড়ে মারা যায় একটি গরু। শিবগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবদুল মজিদ আকন্দ জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত। এতে ২৫ লাখ টাকার মালপত্র পুড়ে গেছে।

নীলফামারী : কিশোরগঞ্জ উপজেলার পাগলাটারী গ্রামে আগুনে পাঁচ পরিবারের ১৪টি টিনের ঘর, আসবাব ও ঘরে রাখা ধান, চাল পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে।

স্থানীয় বাহাগিলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান শাহ জানান, গ্রামের মোসলেম উদ্দিনের বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে মোসলেম, তফছির উদ্দিন, নজির হোসেন, সুজির আলী ও সালাম মিয়ার ঘর, আসবাব, ধান, চালসহ অন্য কৃষিপণ্য পুড়ে যায়।


মন্তব্য