kalerkantho


পুলিশ-ছাত্রদল সংঘর্ষে নেত্রকোনায় আহত ২৫

আরো দুই স্থানে হামলা

প্রিয় দেশ ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পুলিশ-ছাত্রদল সংঘর্ষে নেত্রকোনায় আহত ২৫

নেত্রকোনার কেন্দুয়ায় পুলিশ-ছাত্রদল সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে একই পরিবারের তিন মাছ ব্যবসায়ীকে কুপিয়ে জখম করা হয়েছে।

ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের দুই পক্ষের দ্বন্দ্বের জেরে দুই নেতাকে কুপিয়ে জখম করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

নেত্রকোনা : নেত্রকোনার কেন্দুয়ায় গতকাল শুক্রবার দুপুরে ছাত্রদলের সমাবেশে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের পিটুনিতে ছাত্রদলের কেন্দ্রীয় নেতাসহ ১২ জন আহত হয়। পরে ছাত্রদলের হামলায় পুলিশের ১৩ সদস্য আহত হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কেন্দুয়া উপজেলা ছাত্রদলের উদ্যোগে গতকাল শুক্রবার কেন্দুয়া পৌর সদরের আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মী সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ চলাকালে পুলিশের পিটুনিতে কেন্দ্রীয় ছাত্রদল নেতা শরিফুল হাসান আরিফ, ইয়াসিন আরাফাত, মারুফুল হাসান রনীসহ অন্তত ১২ জন আহত হয়। ছাত্রদলের কেন্দ্রীয় নেতা আহত হওয়ায় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। তাতে পুলিশের ১৩ সদস্য আহত হন।

কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, অনুমতি নিয়ে শান্তিপূর্ণভাবে ছাত্রদল কর্মী সমাবেশ করছিল। সেখানে পুলিশ গিয়ে হামলা চালায়। তাতে ১০-১২ জন নেতাকর্মী আহত হয়।

কেন্দুয়া থানার ওসি মো. সিরাজুল ইসলাম জানান, আহত পুলিশ সদস্যদের নেত্রকোনা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কাউকে আটক বা মামলা হয়নি।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকার মোশারফ হোসেন মোশা বাহিনীর সদস্যরা একই পরিবারের তিন মাছ ব্যবসায়ীকে কুপিয়ে জখম করেছে। পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ মোশা বাহিনীর তিন সদস্যকে আটক করেছেন।

শুক্রবার দুপুরে নাওড়া এলাকায় এ ঘটনাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও রূপগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে নাওড়া এলাকায় চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ ধারালো অস্ত্রসহ তিনজনকে আটক করা হয়। কয়েকজন মাছ ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার ঘটনায় তাদের আটক করা হয়। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আব্দুল্লাহ আল মাসুদ বলেন, আরো অস্ত্র উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা করে আসামিদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হবে। বর্তমানে ঘটনাস্থলে র‌্যাব ও পুলিশ মোতায়ন রয়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বের জের ধরে শৈলকুপা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলামকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার সন্ধ্যায় শৈলকুপার ঋষিপাড়ায় এ ঘটনাকে কেন্দ্র করে রাতে আওয়ামী লীগের দুই পক্ষে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঁচ রাউন্ড রাবার বুলেট ও দুই রাউন্ড টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে। পরে পুলিশ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে। এ সময় ১০ জনকে গ্রেপ্তার করা হয়।

শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, আওয়ামী লীগের দুই পক্ষের দ্বন্দ্বের জের ধরে ছাত্রলীগ ও  স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে কুপিয়ে আহত করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে রাতে চৌরাস্তা মোড়ে উভয় গ্রুপে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড রাবার বুলেট ও দুই রাউন্ড টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করা হয়। এ সময় অভিযান চালিয়ে ১১টি রামদা, ১৬টি ঢাল ও পাঁচটি সড়কি উদ্ধার করা হয়। এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। তবে ওই দুই পক্ষ থেকে এখনো কোনো মামলা করা হয়নি।


মন্তব্য