kalerkantho


ছয় জেলায় গ্রেপ্তার ৪১ অস্ত্র মাদক উদ্ধার

প্রিয় দেশ ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সন্ত্রাস, মাদক কারবারসহ বিভিন্ন অভিযোগে ছয় জেলায় গত বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার ৪১ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

লক্ষ্মীপুর : রামগঞ্জ উপজেলায় সন্ত্রাসে অভিযুক্ত জাহিদুল ইসলাম জুয়েলকে গতকাল পুলিশ গ্রেপ্তার করে।

রামগঞ্জ থানার ওসি তোতা মিয়া বলেন, জুয়েল একাধিক মামলার আসামি।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শাহজাহানের তথ্য-প্রযুক্তি আইনে করা মামলায় জুয়েলকে লক্ষ্মীপুর শহর থেকে জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় গ্রেপ্তার করা হয়। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জুয়েল ও তার লোকজন আওয়ামী লীগসমর্থিত চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের বাড়িঘরে হামলা, মারধরসহ ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। তখন কালের কণ্ঠে “ভোটের সন্ত্রাসেও জুয়েল ‘রাজা’” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এদিকে রায়পুরে ক্রিকেট খেলা নিয়ে স্কুল ছাত্র আকরাম হোসেন (১২) হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত প্রধান আসামি তারেক হোসেন বাবুকে (১৭) বুধবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার মধ্য কেরোয়া গ্রামের ফজল করিমের ছেলে।

কক্সবাজার : জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম রহিমুল্লাহর গাড়িচালকসহ চারজন মাদক ব্যবসায়ীকে আটকের কথা জানিয়েছে পুলিশ। তাদের কাছ থেকে একটি বন্দুক ও ৭০০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে আটকরা হলো গাড়িচালক নেসার উদ্দিন, মাদক পাচারকারী আমানউল্লাহ, মনসুর আলম ও মামুন।

আমানউল্লাহর বিরুদ্ধে অস্ত্র ও মাদক পাচারসহ ছয়টি মামলা রয়েছে। আটকদের মধ্যে তিনজন স্থানীয় এবং মামুন চাঁদপুরের বাসিন্দা। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. আসলাম হোসেন এ তথ্য জানান।

কুমিল্লা : কুমিল্লায় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, একটি একনলা বন্দুক, একটি এলজি ও ১৮ রাউন্ড তাজা কার্তুজসহ মো. সোহাগ (২৭) নামের একজনকে বুধবার রাতে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। কোতোয়ালি থানার রগুপুর গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা প্রক্রিয়াধীন।

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে মাদক কারবারের অভিযোগে একজনসহ বিভিন্ন মামলায় তিনজনকে বুধবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলো জসিম গাজী, শফিয়ার রহমান ও রবিউল ইসলাম। তাদের বাড়ি উপজেলার গোয়ালপাড়া, শ্রীপুর ও মোবারকপুর গ্রামে।

সাতক্ষীরা : জেলার আটটি থানায় গতকাল পুলিশের বিশেষ অভিযানে ২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতাসহ রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। জেলা পুলিশের (গোয়েন্দা শাখা) পরিদর্শক মিজান রহমান বলেন, অভিযান চলাকালে ১৭৮ বোতল ফেনসিডিল, ৬৮টি ইয়াবা, পাঁচ বস্তা সুপারি ও ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।


মন্তব্য