kalerkantho


বকেয়া বেতন-ভাতার দাবি

রূপগঞ্জে কারখানায় শ্রমিক অসন্তোষ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জে রূপগঞ্জে বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে দফায় দফায় বিক্ষোভ করেছে। সোমবার বিকেলে উপজেলার তারাব পৌরসভার যাত্রামুড়া এলাকার সজীব নিটওয়ে লিমিটেড নামের পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, সজীব নিটওয়ে লিমিটেড নামের পোশাক কারখানায় প্রায় ৪০০ শ্রমিক কাজ করে। প্রতি মাসের ১০ তারিখের মধ্যে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করে থাকে মালিকপক্ষ। গত জানুয়ারির বকেয়া বেতন-ভাতা এ মাসের ১০ তারিখ পার হয়ে গেলেও পরিশোধ করেনি তারা। শ্রমিকরা তাদের বকেয়া বেতন-ভাতা চাইলে দেব-দিচ্ছি করে ঘোরাতে থাকে। সবশেষে ২০ ফেব্রুয়ারি শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করার আশ্বাস দেয় মালিকপক্ষ।

গতকাল সোমবার সকালে শ্রমিকরা কর্মস্থলে গিয়ে আবার তাদের বকেয়া বেতন-ভাতা চাইলে দেব-দিচ্ছি করে ঘোরাতে থাকে। বিকেলে বেতন-ভাতা না পেয়ে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে শ্রমিকরা উত্তেজিত হয়ে কারখানার সামনে দফায় দফায় বিক্ষোভ শুরু করে। এ সময় রূপগঞ্জ থানা ও শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে-শুনিয়ে শান্ত করে। পরে মালিকপক্ষও শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দেয়।


মন্তব্য