kalerkantho


কালের কণ্ঠ’র সংবাদ

সেই ভাটা গুঁড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

কুমিল্লা (দক্ষিণ) প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মৌকরা-তিলিপ গ্রামের মধ্যবর্তী স্থানে কৃষিজমির ওপর নির্মিত ইটভাটাটি গতকাল সোমবার গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। গত শনিবার কালের কণ্ঠ ‘অবৈধ ইটভাটায় পরিবেশ বিপন্ন, আবাদি জমি নষ্ট’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে।

সর্বশেষ সংবাদটি প্রকাশের তিন দিনের মধ্যে গতকাল পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক মো. ছামছুল আলমের নেতৃত্বে একটি দল আজিজ ব্রিকস ভেঙে গুঁড়িয়ে দেয়। এতে স্বস্তি ফিরেছে কৃষকসহ এলাকাবাসীর মধ্যে। কৃষকরা পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভাটায় এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম ফয়সাল, পরিবেশ অধিদপ্তর কুমিল্লার সিনিয়র কেমিস্ট সুকুমার সাহা, পরির্দশক নুর হাসান সজিবসহ ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তারা।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক মো. ছামছুল আলম কালের কণ্ঠকে বলেন, ‘ইটভাটা স্থাপন আইন অমান্য করে আবাদি কৃষিজমিতে ওই ইটভাটাটি নির্মাণ করা হচ্ছিল। আমরা সরেজমিনে তদন্ত করে বিষয়টির সত্যতা পাই। অভিযানের মাধ্যমে ভাটাটি ভেঙে দিয়েছি।


মন্তব্য