kalerkantho


চাঁদাবাজির অভিযোগ

সোনারগাঁয় দুই পুলিশ প্রত্যাহার

নারায়ণগঞ্জ ও সোনারগাঁ প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁয় সাদা পোশাকে একটি শিল্প কারখানায় হানা দিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ও মালিককে মারধরের অভিযোগে পুলিশের দুজন উপপরিদর্শককে (এসআই) প্রত্যাহার করা হয়েছে। এ ছাড়া অভিযুক্ত পুলিশ সদস্যদের সহযোগিতার অভিযোগে স্থানীয় তিনজন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে ঘটনার অধিকতর তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। সোমবার দুপুরে পুলিশ প্রশাসন এসব সিদ্ধান্তের কথা জানান।

প্রত্যাহার হওয়া দুই এসআই হলো আমিনুল ইসলাম ও আবদুল লতিফ। তাঁদের মধ্যে আমিনুল এর আগে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে থাকা সময়েই ব্যাপক সমালোচিত ছিলেন। গ্রেপ্তার হওয়া তিনজন হলো জয়নাল, শামীম ও হাবিবুর রহমান হাবিব। তাদের বাড়ি সোনারগাঁ উপজেলায়। এ তিনজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও মাদক ব্যবসার অভিযোগ আছে। রবিবার রাতে ঘটনার পর তাদের আটক দেখালেও সোমবার ৫৪ ধারায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (খ অঞ্চল) সাজিদুর রহমান জানান, দুই এসআইকে সোনারগাঁ থানা থেকে সাময়িক প্রত্যাহার করে পুলিশ লাইনে রাখা হয়েছে।

এ ঘটনায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিউর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে অবিলম্বে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গত রবিবার রাতে এসআই আমিনুল ও আব্দুল লতিফ তাঁদের সঙ্গীয় দুই কনস্টেবল নিয়ে সাদা পোশাকে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মিরেরবাগ এলাকায় কাউছার টেক্সটাইল মিলের আশপাশে অবস্থান নেন।


মন্তব্য