kalerkantho


শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতাল

হামলার ভিডিও ভাইরাল কর্মবিরতি স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সা নিতে আসা মুমূর্ষু রোগীর স্বজনকে মারধর ও কান ধরে উঠবোস করানোর একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ২৭ সেকেন্ডের এই ভিডিওচিত্রে দেখা যায় রোগীর স্বজনদের ব্যাপক মারপিট করছেন শিক্ষানবিশ চিকিত্সকরা।

তাঁকে বাঁচাতে পরিবারের একজন নারী সদস্য এগিয়ে এলে তাঁকেও মারপিট করা হচ্ছে।

গতকাল সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিওচিত্র দেখে অনেকেই ক্ষোভ প্রকাশ করে নানা মন্তব্য করেছে, ঘৃণা জানিয়েছে।

এদিকে চিকিত্সকদের ওপর হামলার উল্টো অভিযোগ এনে এবং নিজেদের নিরাপত্তার দাবিতে ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি প্রায় ২৪ ঘণ্টা পর সাত দিনের জন্য স্থগিত করা হয়েছে।

গত রবিবার দুপুর ১টা থেকে গতকাল বিকেল সাড়ে ৩টা পর্যন্ত টানা কর্মবিরতি পালন করেন শিক্ষানবিশ চিকিত্সকরা। পরে কলেজ প্রশাসনের সঙ্গে আলোচনা করে এক সপ্তাহের সময় বেঁধে দিয়ে কর্মসূচি স্থগিত করেন তাঁরা।

এর আগে কর্মবিরতি পালনকালে সকাল ১০টার দিকে হাসপাতালের রেডিও থেরাপি অ্যান্ড অনকোলজি (ক্যান্সার) বিভাগের জানালা লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ক্যান্সার বিভাগের পাশে ইন্টার্ন চিকিত্সকদের আবাসিক হোস্টেল রয়েছে। গুলি যেকোনো ভবন থেকেই ছোড়া হয়েছে এটি নিশ্চিত।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, সেখানে গুলির খোসা পাওয়া যায়নি।

এটি তদন্ত করে দেখতে হবে গুলি কোথা থেকে হয়েছে।


মন্তব্য