kalerkantho


কালিয়াকৈরে নবজাতককে হত্যা, টঙ্গীতে মিস্ত্রির লাশ

ধামরাই নগরকান্দা পাবনায় তিন খুন

প্রিয় দেশ ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কালিয়াকৈরে নবজাতককে

হত্যা, টঙ্গীতে মিস্ত্রির লাশ

গাজীপুরের কালিয়াকৈরে নবজাতককে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। একই জেলার টঙ্গীতে একজনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

ঢাকার ধামরাইয়ে পোশাক শ্রমিককে জবাই করে হত্যা করেছে স্বামী। কক্সবাজারে তরুণীর লাশ পাওয়া গেছে হোটেলের পানির ট্যাংকে। পাবনার আতাইকুলায় দিনমজুরকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ফরিদপুরের নগরকান্দায় মামাতো ভাইয়ের হাতে ফুফাতো ভাই খুন হয়েছেন। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর উপজেলায় নবজাতক মেয়েকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে বিশ্বাসপাড়া এলাকার জহিরুল ইসলামের বাড়ির পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। লাশের গলায় ওড়না পেঁচানো ছিল। কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) দবির উদ্দিন আহম্মেদ বলেন, নবজাতকের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে।

টঙ্গী (গাজীপুর) : টঙ্গীর পাগার এলাকার পাঠানপাড়া থেকে গতকাল সকালে মিস্ত্রি আব্দুল আজিজের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় টঙ্গী মডেল থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। আজিজ শেরপুরের শ্রীবরদীর বেলুয়া গ্রামের আবুল কালামের ছেলে। তাঁর ভগ্নিপতি মো. নুরু মিয়া জানান, স্ত্রী আনোয়ারা বেগম ও তিন ছেলেমেয়েকে নিয়ে পাগার পাঠানপাড়ায় ভাড়া বাসায় থাকতেন আব্দুল আজিজ। রিকশা মেরামতের কাজ করলেও বেশ কয়েক মাস ধরে তিনি নেশাসক্ত হয়ে পড়েন। এ নিয়ে গামেন্টকর্মী স্ত্রীর সঙ্গে প্রায়ই তাঁর ঝগড়া-বিবাদ হতো। গত শনিবার রাতেও দুজনের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রী ও ছেলেমেয়েরা ঘুমিয়ে পড়লে ঘরের আড়ার সঙ্গে রশি পেঁচিয়ে ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন। সকালে (গতকাল) পরিবারের লোকজন তাঁর ঝুলন্ত লাশ দেখে কান্নাকাটি শুরু করে। পরে আশপাশের লোকজন থানায় খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। টঙ্গী মডেল থানার উপপরিদর্শক (এসআই) আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সাভার (ঢাকা) : ধামরাই উপজেলায় পোশাক শ্রমিক শাবনাজ বেগমকে জবাই করে হত্যার অভিযোগ পাওয়া গেছে স্বামীর বিরুদ্ধে। পারিবারিক কলহের জেরে গত শনিবার রাতে উপজেলার কালামপুর এলাকার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। এর পর থেকে অভিযুক্ত স্বামী লিটন মিয়া পলাতক রয়েছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। প্রতিবেশী সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে স্ত্রী শাবনাজের সঙ্গে লিটনের পারিবারিক কলহ চলছিল। শনিবার রাতেও উভয়ের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রীকে জবাই করে পালিয়ে যান লিটন। সকালে প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে পুলিশ শাবনাজের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। শাবনাজ-লিটন দম্পতির একমাত্র সন্তানের নাম আহাদ (৪)। ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) দীপক চন্দ্র সাহা বলেন, অভিযুক্তকে আটক করতে বিভিন্ন স্থানে অভিযান চলছে।

পাবনা : আতাইকুলা থানায় গত শনিবার রাতে দিনমজুর জহুরুল ইসলামকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পরদিন রবিবার বিকেলে কৃষ্ণপুর গ্রামের গমক্ষেত থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। জহুরুল একই গ্রামের নুরুল ইসলামের ছেলে। আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, জহুরুলের ঘাড়ে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। কারা, কী কারণে তাঁকে হত্যা করেছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

ফরিদপুর : নগরকান্দায় গত শনিবার মামাতো ভাইয়ের হাতে ফুফাতো ভাই ইকবাল হোসেন খুন হয়েছেন। ইকবাল উপজেলার পাঁচকাইচাইল গ্রামের কৃষক আবু শেখের ছেলে। ঘটনার পর থেকে ঘাতক হায়াত আলী পলাতক। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পাঁচকাইচাইল গ্রামে বাড়ির পাশের পুকুর থেকে কচুরিপানা তোলাকে কেন্দ্র করে শনিবার দুপুরে কথা-কাটাকাটির একপর্যায়ে হায়াত আলী চাপাতি দিয়ে তার ফুফা আবু শেখ ও ফুফাতো ভাই ইকবাল হোসেনকে এলোপাতাড়ি কোপায়।

কক্সবাজার : শহরের কলাতলীর ‘এআর গেস্ট হাউস’-এর পানির ট্যাংক থেকে গতকাল রবিবার বিকেলে তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তাঁর গলায় আঘাতের চিহ্ন রয়েছে। তাঁকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গেস্ট হাউসটির ম্যানেজার কাজী মোশারফ হোসেনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে সদর থানার পরিদর্শক (তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, রেজিস্টার খাতায় তরুণীর নাম তমা ও স্বামীর নাম আকাশ বলে উল্লেখ রয়েছে। ঠিকানা দেওয়া হয়েছে কুমিল্লা।

জামালপুর : সদর উপজেলায় নিখোঁজের পাঁচ দিন পর খালে পাওয়া গেছে দর্জি শফিকুল ইসলামের বস্তাবন্দি লাশ। খবর পেয়ে গতকাল রবিবার সকালে উপজেলার দিগপাইতের বংশাই খাল থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। শফিকুল চানপুর গ্রামের মৃত চান মিয়ার ছেলে। গত মঙ্গলবার রাতে দিগপাইত বাসস্ট্যান্ড বাজার থেকে বাড়ি ফেরার পথে তিনি নিখোঁজ হয়েছিলেন।


মন্তব্য