kalerkantho


চলন্ত ফেরিতে ট্রাকচাপায় যাত্রীর মৃত্যু

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রাজবাড়ীর গোয়ালন্দে চলন্ত ফেরির ভেতরে পণ্যবাহী ট্রাকের চাপায় ওরসযাত্রী সাদ্দাম হোসেনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের দৌলতদিয়া ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে। সাদ্দাম ময়মনসিংহের নান্দাইলের খারুয়ার মো. খোকন মিয়ার ছেলে। তিনি পেশায় অটোরিকশাচালক। গতকাল ময়মনসিংহ থেকে ফরিদপুরের সদরপুরের আটরশিতে বিশ্বজাকের মঞ্জিলের ওরসে যাচ্ছিলেন তিনি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল ওরসে অংশ নিতে ময়মনসিংহ থেকে রওনা দেন সাদ্দাম। পথে মানিকগঞ্জের পাটুরিয়াঘাট থেকে কে-টাইপ (ছোট) ফেরি ‘কপোতী’-তে ওঠেন তিনি। দৌলতদিয়া ঘাটের কাছে ফেরিটি সামান্য দুলে ওঠে। এতে ফেরিতে থাকা পণ্যবাহী ট্রাকটির চাপায় ঘটনাস্থলেই সাদ্দাম মারা যান। ফেরিটি ঘাটে ভিড়লে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। ঘাট সূত্র জানায়, ফেরিতে ওঠার পর প্রতিটি গাড়ির চাকার নিচে জোগান দেওয়া বাধ্যতামূলক।

ট্রাকটির চাকার নিচে জোগান না থাকায় এ দুর্ঘটনা ঘটেছে। গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম বলেন, ‘ট্রাকসহ চালক আমির হোসেনকে আটক করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ’

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার সহকারী মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান বলেন, ‘এ কথা সত্য যে ট্রাকটির চাকার নিচে কোনো জোগান না থাকায় দুর্ঘটনাটি ঘটেছে’।


মন্তব্য