kalerkantho


কিশোরগঞ্জ মানিকগঞ্জে দুজনকে মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ ও মানিকগঞ্জ প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কিশোরগঞ্জ মানিকগঞ্জে দুজনকে মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের নিকলীতে কৃষক আব্দুল আজিজ হত্যা মামলায় আসামি চানফর ভূঁইয়াকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আরেক আসামি শাহীন ভূঁইয়াকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

তা ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৪ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

গতকাল রবিবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

চানফর উপজেলার দামপাড়া গ্রামের শাহাব উদ্দিনের ছেলে। আর শাহীন একই গ্রামের শামসুদ্দিন ভূঁইয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১৯ এপ্রিল দামপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আব্দুল আজিজকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় তাঁর ভাতিজা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ১৬ জনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ৭ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

এদিকে মানিকগঞ্জ সদরের কাফাটিয়া গ্রামের কৃষক আয়নাল হোসেন হত্যা মামলায় আসামি নুরুল ইসলামকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফায়জুল কবির গতকাল রবিবার দুপুরে আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আরো চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে ২০০৮ মালের ৩ অক্টোবর দুপুরে নুরুল ইসলামসহ কয়েকজন প্রতিবেশী আয়নাল হোসেনকে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় সেদিনই আয়নালের বাবা কফিল উদ্দিন বাদী হয়ে নুরুল ইসলাম, তার বাবা হযরত আলী, আক্কাস আলী, সামছুদ্দিন ও বিমলা খাতুনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন।


মন্তব্য