kalerkantho

নান্দাইলে অবরোধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ময়মনসিংহের নান্দাইল-তাড়াইল সড়কে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয় এলাকায় গতকাল শনিবার অবরোধ করে শিক্ষার্থীরা। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে ওই বিদ্যালয়ের বেত্রাঘাতে আহত অষ্টম শ্রেণির ছাত্র চিকিৎসার পর গত শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে। গতকাল সে বিদ্যালয়ে  গেছে বলে তার বাবা আবদুল বারেক জানিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, প্রাইভেট পড়তে রাজি না হওয়ায় বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক মো. ওমর ফারুক গত বৃহস্পতিবার ছাত্রকে বেত্রাঘাত করেন। পরে তাকে তার বাবা নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ছাত্রের বাবা বলেন, বিদ্যালয়ের পাশে ওষুধের দোকানের মালিক রিপন তাঁর পরিচিত। তাই ছেলেকে আহত করার বিষয়টি তিনি সেদিন রিপনকে জানিয়েছিলেন। পরে রিপন বিদ্যালয়ে গিয়ে অভিযুক্ত শিক্ষককে জিজ্ঞেস করেন।

গতকাল রিপনের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় বিদ্যালয়ের কিছু ছাত্র। প্রত্যক্ষদর্শীরা জানায়, কিছু ছাত্র মাইক ব্যবহার করে শিক্ষক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে স্লোগান দেয়।

রিপন বলেন, ‘অমানবিকভাবে ছাত্রকে বেত্রাঘাতের পর ওই শিক্ষককে জিজ্ঞেস করা হয়েছিল। কোনো লাঞ্ছনার ঘটনা ঘটেনি। আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ ছড়িয়ে একটি চক্র শিক্ষার্থীদের বিক্ষুব্ধ করে তুলেছে। ’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল কাইয়ুম অভিযোগ করে বলেন, রিপন এসে ওই শিক্ষককে শার্টের কলার ধরে লাঞ্ছিত করেন।


মন্তব্য