kalerkantho


দাউদকান্দিতে ড. মোশাররফ

ভিন্ন নামে বিভাগ মানবে না কুমিল্লাবাসী

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ভিন্ন নামে নতুন বিভাগ প্রতিষ্ঠা করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মানবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, দেশের সুবিখ্যাত জেলা কুমিল্লা। কুমিল্লা নামটির সঙ্গে জড়িয়ে আছে এ অঞ্চলের শত বছরের গৌরবোজ্জ্বল ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টি। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতিবিজড়িত কুমিল্লা। এখানে অতি পুরনো শিক্ষা বোর্ড, মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয়, বিমানবন্দর সবই কুমিল্লা নামে পরিচিত। কুমিল্লা নাম বাদ দিয়ে নতুন বিভাগ ময়নামতি ইউনিয়নের নামে নামকরণ হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মেনে নেবে না।

শনিবার দাউদকান্দির ইলিয়টগঞ্জে মোশাররফ ফাউন্ডেশন কলেজ মাঠে তাঁর নিজ নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের ১৫তম বর্ষপূর্তির আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, রাষ্ট্রপতির গঠন করা সার্চ কমিটি ও নতুন নির্বাচন কমিশন জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেনি।

কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, কলেজ গভর্নিং বডির সভাপতি ড. মো. নুরুল আমিন ও ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. খন্দকার মারুফ হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন গৌরীপুর বিলকিস মোশাররফ গার্লস হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আবুল হাসেম, ফাউন্ডেশনের উদ্যোক্তা সদস্য দেলোয়ার হোসেন মিয়াজী, আজীবন সদস্য ভিপি জাহাঙ্গীর আলম, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন প্রমুখ।


মন্তব্য