kalerkantho


ঝালকাঠি আইনজীবী সমিতির নির্বাচন

আওয়ামী লীগ প্যানেলের জয়, বিএনপির বর্জন

ঝালকাঠি প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ঝালকাঠিতে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী পরিষদ’ প্যানেল বিজয়ী হয়েছে। অন্যদিকে কারচুপি ও প্রকাশ্যে ভোট দিতে ভোটারদের ওপর চাপ সৃষ্টির অভিযোগে নির্বাচন বর্জন করেছে বিএনপি সমর্থিত ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম’।

গত বৃহস্পতিবার সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়। এক ঘণ্টা পর নির্বাচন বর্জন করে বিএনপি সমর্থিত প্যানেল। দুপুর ২টা পর্যন্ত নেওয়া হয় ভোট। সন্ধ্যায় ফল ঘোষণা করেন জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার এম আলম খান কামাল। সমিতির মোট ১৩৩ জন ভোটারের মধ্যে ১০২ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচিতরা হলেন সভাপতি পিপি আব্দুল মান্নান রসুল, সহসভাপতি মো. মনজুর হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহীদুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক আসম মোস্তাফিজুর রহমান মনু, মো. তরিকুল ইসলাম খোকন ও সঞ্জয় কুমার মিত্র, সম্পাদক (ভিজিল্যান্স) মুন্সি আবুল কালাম আজাদ, সম্পাদক (লাইব্রেরি) এ এইচ এম খায়রুল আলম সরফরাজ, সম্পাদক (ভর্তি) বিভূতিভূষণ রায়, নির্বাহী সদস্য মো. আব্দুল জলিল ও মো. আব্দুল আলীম।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক প্রার্থী নাসিমুল হাসান অভিযোগ করে বলেন, ‘ভোটারদের প্রকাশ্যে ভোট দিতে চাপ দিয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা। বহিরাগত যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের দিয়ে তাঁরা ভোট কারচুপির মাধ্যমে একতরফা জয়ী হয়েছেন। আমরা এ নির্বাচন বর্জন করেছি।

তবে অভিযোগ অস্বীকার করে সভাপতি পদে বিজয়ী আব্দুল মান্নান বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়েছে। নিশ্চিত পরাজয় জেনে ভোটগ্রহণের শেষ মুহূর্তে সরে গেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।


মন্তব্য