kalerkantho

দুজনের জেল

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁয় মাদক ব্যবসায়ী কবির হোসেনকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোবায়েত হায়াত শিপলু এ দণ্ড দেন।

সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম জানান, গোপন খবরের ভিত্তিতে গতকাল দুপুরে উপজেলার ঝাউচর এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ কবির হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। কবির একই এলাকার মেহের আলীর (মৃত) ছেলে।

এদিকে  সোনারগাঁয় কৃষকদের ফসলি জমির মাটি কেটে নেওয়ার অভিযোগে এক শ্রমিককে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোবায়েত হায়াত শিপলু আদালত পরিচালনা করেন।

দণ্ডিত সিদ্দিক মিয়া জামালপুরের মাদারগঞ্জ উপজেলার হোমরাবাড়ী গ্রামের বেলাল হোসেনের ছেলে। সূত্র জানায়, সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তলে যুবলীগ নেতা নামধারী ছোহরাব হোসেনের নেতৃত্বে কৃষকদের ফসলি জমির মাটি ভেকু দিয়ে ১৫-২০ ফুট গভীর করে ইটভাটায় বিক্রি করে দেওয়া হচ্ছে। নিরীহ কৃষকরা তাদের কাছে একপ্রকার জিম্মি। এলাকাবাসীর কাছ থেকে এই অভিযোগ পেয়ে গতকাল বিকেলে বস্তলে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

এ সময় শ্রমিক সিদ্দিক মিয়াকে মাটিভর্তি গাড়িসহ আটক করে থানায় নেওয়া হয়। পরে আদালত তাঁকে কারাদণ্ড দেন।

ছোহরাব হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে মাটি কিনে ব্যবসা করছি। আমি কোনো অবৈধ ব্যবসায় জড়িত নই। ’

সোনারগাঁ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বলেন, ছোহরাব হোসেন নামে যুবলীগের কমিটিতে কেউ নেই।


মন্তব্য