kalerkantho


বড়পুকুরিয়া দুর্নীতি মামলা

খালেদার বিরুদ্ধে চার্জ গঠন শুনানি ২ এপ্রিল

আদালত প্রতিবেদক   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ফের পিছিয়েছে। আগামী ২ এপ্রিল শুনানির দিন ধার্য করা হয়েছে।

গতকাল বুধবার ঢাকার ২ নম্বর বিশেষ জজ হোসনে আরা বেগম এ দিন ধার্য করেন। অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় সময় আবেদন করা হয়।

এ মামলার চার্জশিটভুক্ত আসামি ১৬ জন। ইতিমধ্যে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী আবদুল মান্নান ভূঁইয়া ও এম শামসুল ইসলাম মারা যান। মামলা থেকে তাঁদের বাদ দেওয়া হয়েছে। এ ছাড়া মানবতাবিরোধী অপরাধের দায়ে সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী (মৃত), সাবেক সমাজকল্যাণমন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। ফলে বর্তমানে আসামির সংখ্যা ১১ জন।

খালেদা জিয়া ছাড়া অন্যরা হলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক কৃষিমন্ত্রী এম কে আনোয়ার, সাবেক বাণিজ্যমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী,  হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী মোশাররফ হোসেন ও সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম ও  মো. সিরাজুল ইসলাম চৌধুরী (পলাতক)।


মন্তব্য