kalerkantho


মহেন্দ্র শ্রমিকদের হামলা

টুঙ্গিপাড়ায় মেয়রসহ আহত ১৫

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়ায় গতকাল বুধবার বিকেলে থ্রি হুইলার (মহেন্দ্র) শ্রমিকদের হামলায় টুঙ্গিপাড়া পৌর মেয়রসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে ঢাকা-খুলনা মহাসড়কে ও গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে প্রায় এক ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ ছিল।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র আহত শেখ আহম্মদ হোসেন মির্জা বলেন, ‘আমার ড্রাইভার ও ছেলে মহেন্দ্র ড্রাইভারকে সাইড দিতে বলে। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হলে আমি শান্ত করতে গাড়ি থেকে নামি। এ সময় মহেন্দ্র শ্রমিকরা আমাদের ওপর হামলা চালায়। আমি নিজেও আহত হয়েছি। আমি প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। ’ এদিকে মেয়রকে মারধরের খবর টুঙ্গিপাড়া পৌঁছলে শত শত মানুষ অস্ত্রশস্ত্র নিয়ে ঘোনাপাড়ায় স্ট্যান্ডে অবস্থান নেয়। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিকেল ৪টা থেকে থেমে থেমে দুই গ্রুপে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ সময় একটি মহেন্দ্র গাড়ি ও একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম বলেন, ‘সামান্য ব্যাপার নিয়ে এ ঘটনার সূত্রপাত। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সেখানে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। ’

মুকসুদপুরে সংঘর্ষে আহত ২০

এদিকে মুকসুদপুরে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার ছাগলছিড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পাঁচটি বাড়িঘরে ভাঙচুর-লুটপাট চালানো হয়।


মন্তব্য