kalerkantho


মহেন্দ্র শ্রমিকদের হামলা

টুঙ্গিপাড়ায় মেয়রসহ আহত ১৫

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়ায় গতকাল বুধবার বিকেলে থ্রি হুইলার (মহেন্দ্র) শ্রমিকদের হামলায় টুঙ্গিপাড়া পৌর মেয়রসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে ঢাকা-খুলনা মহাসড়কে ও গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে প্রায় এক ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ ছিল।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র আহত শেখ আহম্মদ হোসেন মির্জা বলেন, ‘আমার ড্রাইভার ও ছেলে মহেন্দ্র ড্রাইভারকে সাইড দিতে বলে। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হলে আমি শান্ত করতে গাড়ি থেকে নামি। এ সময় মহেন্দ্র শ্রমিকরা আমাদের ওপর হামলা চালায়। আমি নিজেও আহত হয়েছি। আমি প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’ এদিকে মেয়রকে মারধরের খবর টুঙ্গিপাড়া পৌঁছলে শত শত মানুষ অস্ত্রশস্ত্র নিয়ে ঘোনাপাড়ায় স্ট্যান্ডে অবস্থান নেয়। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিকেল ৪টা থেকে থেমে থেমে দুই গ্রুপে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ সময় একটি মহেন্দ্র গাড়ি ও একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম বলেন, ‘সামান্য ব্যাপার নিয়ে এ ঘটনার সূত্রপাত। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সেখানে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।’

মুকসুদপুরে সংঘর্ষে আহত ২০

এদিকে মুকসুদপুরে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার ছাগলছিড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পাঁচটি বাড়িঘরে ভাঙচুর-লুটপাট চালানো হয়।



মন্তব্য