kalerkantho


৩৫ জনের জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ফরিদপুর ও ভালুকায় বিভিন্ন অভিযোগে চারজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ঝালকাঠির রাজাপুরে প্রশ্নপত্র বাইরে পাঠানোর অপরাধে এক পরীক্ষার্থীকে বহিষ্কার ও দুই শিক্ষককে জরিমানা করা হয়েছে।

হবিগঞ্জ শহরে চারটি ক্লিনিক এবং অবৈধ ও ত্রুটিযুক্ত ২৩ যানবাহন মালিক, রাজবাড়ীর বালিয়াকান্দি ও কালুখালীতে জাদুশিল্পীসহ চারজন ও লক্ষ্মীপুরের রায়পুরে দুই জেলেকে জরিমানা করা হয়েছে বিভিন্ন অভিযোগে।

ফরিদপুর : ফরিদপুরে মাদক সেবন ও বহনের দায়ে দুই তরুণকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। গতকাল ফরিদপুরে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিক।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় বিদ্যালয়গামী মেয়েদের উত্ত্যক্ত করার অপরাধে দুজনকে কারাদণ্ড ও দুজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

ঝালকাঠি : রাজাপুরে গতকাল ১০ হাজার টাকা অর্থদণ্ডপ্রাপ্ত দুজন হলেন ইসাহাকাবাদ আলিম মাদরাসার শিক্ষক মো. ফারুক হোসেন ও শুক্তাগড় মাহমুদিয়া দাখিল মাদরাসার শিক্ষক মো. রেজাউল করিম।

হবিগঞ্জ : হবিগঞ্জ শহরের খোয়াই হসপিটালে চিকিৎসক ও নার্স এবং মূল্য তালিকা না থাকায় ১০ হাজার, নির্ধারিত মূল্যের বেশি নেওয়ায় মুন ডায়াগনস্টিক সেন্টারকে তিন হাজার, লাইসেন্স না থাকায় মাহবুবা ডায়াগনস্টিক সেন্টারকে তিন হাজার ও মূল্য তালিকা না থাকায় দি স্কয়ার হসপিটালকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

রাজবাড়ী : বালিয়াকান্দি ও কালুখালীতে ভ্রাম্যমাণ আদালত এক জাদুশিল্পীসহ চারজনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন।

লক্ষ্মীপুর : রায়পুর উপজেলার মেঘনা নদীতে গতকাল জাটকা ধরার অভিযোগে দুই জেলেকে আট হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১০ মণ জাটকা, ৩০ হাজার মিটার নিষিদ্ধ জাল ও দুটি ইঞ্জিনচালিত জেলে নৌকা জব্দ করা হয়।

সকাল থেকে দুপুর পর্যন্ত পুরান বেড়ী, চরবংশী ও নদী এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হানি এ অভিযান পরিচালনা করেন।


মন্তব্য