kalerkantho


নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রী

খালেদা জিয়া মানুষকে ভালো বাসেন না

নীলফামারী প্রতিনিধি   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া সাধারণ মানুষকে ভালো বাসেন না। ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে তা প্রমাণ করেছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে জেলা সদরের কিসামত দলুয়া গ্রামে আব্দুস সাত্তার কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ১৪ লাখ টাকা ব্যয়ে ওই কমিউনিটি ক্লিনিকটি নির্মাণ করা করা হয়।

সংস্কৃতিমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিলেন। প্রধানমন্ত্রীর নিজস্ব চিন্তা থেকে সাধারণ মানুষের হাতের নাগালে চিকিৎসাসেবা পৌঁছে দিতে এগুলো স্থাপন করেন। অন্যদিকে ২০০১ সালে খালেদা জিয়া ক্ষমতায় এসে ক্লিনিকগুলো বন্ধ করে দেন। শেখ হাসিনা আবারও ক্ষমতায় এসে বন্ধ করা ক্লিনিকগুলো চালু করেছেন। তিনি গরিব মানুষকে ভালোবাসেন, তাদের নিয়ে ভাবেন।

এ ক্লিনিক চত্বরে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী সভায় অন্যদের মধ্যে বক্তৃতা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সিভিল সার্জন আব্দুর রশীদ, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক আফরোজা বেগম, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান প্রমুখ। নীলফামারী জেলার কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মান যাচাই করে সেরাদের পুরস্কৃত করার ঘোষণা দেন মন্ত্রী।

 


মন্তব্য