kalerkantho


রূপগঞ্জ

চাঁদা না পেয়ে ঠিকাদারকে গুলির হুমকি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চাঁদা না পেয়ে ঠিকাদারকে পিটিয়ে আহত করার পর গুলি করে হত্যা করা হবে বলে হুমকি দিয়েছে চাঁদাবাজরা। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মিঠাবোতে পারটেক্স পেপার মিলের সামনে গতকাল সোমবার সকালে এ ঘটনা ঘটে।

ঠিকাদার মজিবুর রহমান জানান, তিনি কারখানার পুরনো লোহা ও ঝুটের ব্যবসা করেন। তিন দিন আগে পারটেক্স পেপার মিলে সর্বোচ্চ দরদাতা হিসেবে ঝুটের দরপত্র পান। গতকাল সকালে ঠিকাদারি মালপত্র ট্রাকে লোড করছিলেন।

এ সময় স্থানীয় নাজমুল, আওলাদ, আনিস, হাছান, সুমন দুই লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে তারা লোহার রড দিয়ে ঠিকাদার ও ট্রাকচালক আবুল খায়েরকে পিটিয়ে আহত করে। একপর্যায়ে কোনো প্রকার ঝুটের মালপত্র কারখানা থেকে বের করতে এলে গুলি করে হত্যা করা হবে বলে হুমকি দেয়। ঠিকাদার রূপগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন।

স্থানীয়রা অভিযোগ করেন, নাজমুলসহ তার বাহিনীর সদস্যরা ছাত্রলীগের নাম ভাঙিয়ে এলাকায় সরকারি জমি দখল করে মার্কেট নির্মাণ, মিল-কারখানায় চাঁদাবাজি, চুরি, ছিনতাই, ডাকাতি, জমি জবরদখল ও মাদক ব্যবসা করছে। তাদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ।

এ বাহিনীর বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে গেলে তাকে মারপিটসহ হয়রানি করা হয়। এর আগে চাঁদার টাকা না পেয়ে পারটেক্স পেপার মিলের কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে নাজমুলসহ তার বাহিনীর সদস্যরা। ওই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ‘একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ’


মন্তব্য