kalerkantho


প্রত্যন্ত গ্রামে সভা

মুন্সীগঞ্জে আ. লীগ নেতারা চাঙ্গা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার প্রত্যন্ত মাইজগাঁও গ্রামে গতকাল শনিবার জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। তৃণমূল আওয়ামী লীগের কার্যক্রম প্রসারিত, সাংগঠনিক শক্ত ভিত তৈরি ও রাজনৈতিক ঐতিহ্যকে ছড়িয়ে দিতে এই প্রথম এ ধরনের আয়োজন করা হয়েছে।

জেলা শহর থেকে প্রায় ২৮ কিলোমিটার দূরে এ গ্রামটি সভাকে ঘিরে সেজেছিল নতুন সাজে। বাড়ির আঙিনার সভাস্থলটি এমনভাবে সাজানো হয়েছে, বোঝার উপায় নেই এটি সভাকক্ষ নয়। সভার চারদিকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গুরুত্বপূর্ণ রাজনীতিকদের ছবি এবং বিশেষ উক্তি দিয়ে সাজানো। প্রত্যেক সদস্যের সামনে বিশেষ প্যাড, কলম, ব্যাগ, পানি, হালকা খবার ছিল। ছিল মাইকে কথা বলার সুব্যবস্থা।

সভা শেষে পুকুরপাড়ে গ্রামীণ মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান সবার হৃদয় ছুঁয়ে যায়। এমন ব্যতিক্রমী সভার আয়োজক ছিলেন লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার। তাঁর বিশাল খামারবাড়িতে এ আয়োজন। কার্য নির্বাহী কমিটির সদস্যরা সভাস্থলে থাকলেও তাঁদের সঙ্গে থাকা লোকজনের বসার স্থান ও সময় কাটানো ঘুরে বেড়ানো সবই ছিল সুশৃঙ্খল।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন। উপিস্থিতির হার ছিল অন্য সভাগুলোর চেয়ে বেশি।

সভায় অংশগ্রহণকারীরা জানায়, জেলা পরিষদ নির্বাচনে ভুল, প্রার্থী নির্বাচনে ত্রুটি নিয়ে আলোচনা হয়। এখান থেকে ভবিষ্যৎ নির্বাচনগুলো শিক্ষা নেওয়ার বিষয়ে আলোচনা হয়।

এ সভায় জেলা আওয়ামী লীগের কমিটির সদস্য হিসেবে মুন্সীগঞ্জের ছয়টি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন। সভায় সবার সরব অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুত্ফর রহমান বলেন, ‘ক্ষমতাসীন দলকে সুসংগঠিত করার লক্ষ্যে এমন আয়োজন জেলা আওয়ামী লীগের নেতাদের মধ্যে নতুন উদ্যম সৃষ্টি করেছে। ’


মন্তব্য