kalerkantho


শিবগঞ্জে গানপাউডারসহ জামায়াতের ৪ কর্মী ধরা

বিভিন্ন স্থানে পুলিশসহ আরো ১০ জন আটক

প্রিয় দেশ ডেস্ক   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গানপাউডারসহ জামায়াত-শিবিরের চার কর্মীকে আটক করেছে পুলিশ। জয়পুরহাট, গাইবান্ধা, পটুয়াখালী, নড়াইল, পিরোজপুরের মঠবাড়িয়া ও কুমিল্লার দাউদকান্দিতে জামায়াতের আরো দুই নেতাকর্মী ও ডিএমপির কনস্টেবলসহ ১০ জন ধরা পড়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ উপজেলায় গত শুক্রবার রাতে গানপাউডার, ককটেলসহ জামায়াত-শিবিরের চার কর্মীকে আটক করা হয়েছে। গতকাল শনিবার তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে থানায় মামলা হয়েছে। জানা যায়, শুক্রবার রাতে নামোজগন্নাথপুর আনক কারিগরি দাখিল মাদরাসায় গোপন বৈঠক করার সময় পুলিশ সেখানে অভিযান চালায়। বিষয়টি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও ধরা পড়ে জামায়াত-শিবিরকর্মী তসলিম উদ্দিন, গোলাম মোস্তফা (১), খলিলুর রহমান ও গোলাম মোস্তফা (২)। এ সময় এক কেজি গানপাউডার, পাঁচটি ককটেল ও ১০টি সাইকেল উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি রমজান আলী জানান, জামায়াত-শিবিরের কর্মীরা নাশকতার উদ্দেশে গোপন বৈঠকটি করছিল।

নড়াইল : তিন হাজার পিস ইয়াবাসহ ধরা পড়েছে ডিএমপির কনস্টেবল সোহেল রানা। তবে নড়াগাতি থানার ওসি মাহাবুবুর রহমানের দাবি, ৩৪০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়েছে। গত শুক্রবার রাতে বাঐসোনা গ্রাম থেকে রানাকে আটক করা হয়।

তিনি একই গ্রামের আয়ুব আলীর ছেলে। রানা তার ভগ্নিপতি বাবু ও ইউপি সদস্য বিটু মিয়ার সহযোগিতায় দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা করে আসছে বলে অভিযোগ রয়েছে।

পিরোজপুর (আঞ্চলিক) : মঠবাড়িয়া উপজেলার লক্ষণা গ্রাম থেকে গত শুক্রবার রাতে মাদক ব্যবসায়ী আল আমিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছে ৯০ পিস ইয়াবা পাওয়া গেছে। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতকে গতকাল শনিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

দাউদকান্দি (কুমিল্লা) : দাউদকান্দি উপজেলায় পাঁচ রাউন্ড গুলি, ম্যাগাজিন ও পিস্তলসহ ডাকাত পার্থকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার বিটেশ্বর বাজারের কাছে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি আন্তজেলা ডাকাতদলের সদস্য বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

জয়পুরহাট : নাশকতা মামলায় পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন জেলা জামায়াতের সাবেক আমির রেজাউল করিম মন্টু। শুক্রবার রাতে শহরের প্রফেসরপাড়া এলাকার নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরদিন শনিবার তাঁকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মুক্তিযুদ্ধকালে হত্যা, লুণ্ঠন ও অগ্নিসংযোগের অভিযোগে মন্টুর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরেকটি মামলা রয়েছে।

গাইবান্ধা : গত শুক্রবার রাতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে জামায়াতকর্মী আব্দুল খালেক, মাদক ব্যবসায়ী হেলাল মিয়া ও তানজিন হাসানকে গ্রেপ্তার করেছে। খালেক পলাশবাড়ী উপজেলার বাসুদেবপুরের বাসিন্দা।

পটুয়াখালী : জেলার আলাদা স্থানে গত শুক্রবার রাতে ও গতকাল শনিবার দুপুরে দুই মাদক ব্যবসায়ীসহ তিনজনকে আটক করেছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আটককৃতরা হলো শহিদুল ইসলাম, খলিল সিকদার ও মোস্তফা আকন্দ।


মন্তব্য