kalerkantho


খাগড়াছড়িতে যৌথ বাহিনীর অভিযান

ইউপিডিএফ নেতা প্রদীপন খিসার বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্বার

খাগড়াছড়ি প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অন্যতম শীর্ষ নেতা প্রদীপন খিসার বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ৮০ লাখ টাকা উদ্ধার করেছেন যৌথ বাহিনীর সদস্যরা। জেলা সদরের জামতলী এলাকায় অবস্থিত তাঁর বাড়িতে বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত এই অভিযান চলে।

উল্লেখ্য, প্রদীপন খিসা সংগঠনটির খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কারী।

নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে চালানো অভিযানে ইউপিডিএফ নেতাকে বাড়িতে পাওয়া যায়নি। এ সময় চাঁদার রসিদ, টাকা খরচের হিসাবপত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্বার করা হয়।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মো. আব্দুল হান্নান জানিয়েছেন, অভিযান টের পেয়ে ইউপিডিএফ নেতা প্রদীপন খিসা পালিয়ে গেছেন। তবে তাঁর বাড়ির বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে ৭৯ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

এদিকে ইউপিডিএফ এক বিবৃতিতে স্বীকার করেছে, যৌথ বাহিনীর সদস্যরা জেলা সদরের পেরাছড়ার জামতলীতে ইউপিডিএফ নেতা প্রদীপন খিসার বাড়িতে হানা দিয়ে তল্লাশির নামে বিভিন্ন সময় সেবামূলক খাতে সংগৃহীত আশি লক্ষাধিক টাকা নিয়ে গেছে। তখন বাড়ির জিনিসপত্র এলোপাতাড়ি ছড়িয়ে তছনছ ও ভাঙচুর করা হয়। ওই ঘটনায় ইউপিডিএফের খাগড়াছড়ি জেলায় ভারপ্রাপ্ত হিসেবে কর্মরত প্রদীপন খিসা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং তীব্র প্রতিবাদ জানান।

 

 


মন্তব্য