kalerkantho


রামু সেনানিবাসে সেনাপ্রধান

একদিন বিশ্বসেরা সেনাবাহিনী হবে আমাদের

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ‘আমাদের বাংলাদেশ সেনাবাহিনী একসময় বিশ্বের অন্যতম সেরা সেনাবাহিনীতে রূপান্তরিত হবে। ’ তিনি বলেন, ১০ পদাতিক ডিভিশনের আরো কয়েকটি ইউনিটের যাত্রার মাধ্যমে সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ‘ফোর্সেস গোল-২০৩০’ বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক উন্মোচিত হলো।

গতকাল বৃহস্পতিবার সকালে কক্সবাজারের রামু সেনানিবাসে নব প্রতিষ্ঠিত সাতটি ইউনিটের পতাকা উত্তোলনকালে তিনি এই মন্তব্য করেন। এর আগে অনুষ্ঠানে সেনাপ্রধানকে অভ্যর্থনা জানান ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। পরে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন ও সেনাপ্রধানকে সালাম প্রদান করে।

সেনা সদস্যদের উদ্দেশে সেনাপ্রধান সবাইকে প্রশিক্ষণের মাধ্যমে সুশঙ্খল, দক্ষ ও যোগ্য সেনা সদস্য হিসেবে গড়ে তুলে নিজেদের সব সময় প্রস্তুত থাকার নির্দেশ দেন। তিনি আরো বলেন, এ এলাকায় ১০ পদাতিক ডিভিশন প্রতিষ্ঠার মাধ্যমে সার্বিক সামাজিক উন্নয়নের যে আকাঙ্ক্ষা সুচিত হয়েছে, তার সফল বাস্তবায়নে ১০ পদাতিক ডিভিশনের প্রতিটি সদস্য এগিয়ে আসবে।

সেনাপ্রধান আশা প্রকাশ করে বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি দৃঢ় আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং সর্বোপরি শৃঙ্খলা বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন। সেনাপ্রধান পরে সেনানিবাসের নির্মাণাধীন ‘শেকড়’ নামে দশ দিগন্ত জাদুঘরসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।


মন্তব্য