kalerkantho


ব্রাহ্মণপাড়ায় ২০ বাড়িতে আগুন

জমির বিরোধে আহত ৪০

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা ও মাগুরা প্রতিনিধি   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ব্রাহ্মণপাড়ায় ২০ বাড়িতে আগুন

জমি নিয়ে বিরোধে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাইয়ে গতকাল কমপক্ষে ২০ বাড়িতে আগুন দেওয়া হয়। ছবি : কালের কণ্ঠ

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাইয়ে গতকাল বৃহস্পতিবার অন্তত ২০টি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। আরো ৩০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে।

জমি নিয়ে বিরোধে এই সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছে। স্থানীয় সূত্র জানায়, ৯ নম্বর ওয়ার্ডের প্রবাসী সামছু মিয়া ও মফিজুল ইসলামের মধ্যে সীমানাপ্রাচীর নিয়ে প্রায় তিন বছর ধরে দ্বন্দ্ব চলছে। এ নিয়ে মামলা রয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টায় মফিজুলের লোকজন সামছু মিয়ার পক্ষের নেতৃত্ব দানকারী অহিদ মেম্বারের বাড়িতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। হামলাকারীরা অর্ধশতাধিক বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, ভাঙচুরসহ লোকজনকে কোপায়। পরে অহিদ অনুসারীরা মফিজুল পক্ষের ওপর পাল্টা হামলা চালায়। খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন, বুড়িচংয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলুল জাহিদ পাভেল, সহকারী পুলিশ সুপার (এএসপি লাকসাম সার্কেল) নাজমুল হাছান, কুমিল্লা র‌্যাবের একটি দল এবং ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রীপুরে আওয়ামী লীগের সংঘর্ষ, ১৫ বাড়ি ভাঙচুর

এদিকে মাগুরার শ্রীপুর উপজেলার টুপিপাড়ায় গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে ১২ জন আহত এবং কমপক্ষে ১৫টি বাড়ি ভাঙচুর ও লুটপাট হয়েছে।

টুপিপাড়ার বাসিন্দা আবু তালেব জানান, শ্রীকোল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সাবেক চেয়ারম্যান শ্রীপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি ও বর্তমান চেয়ারম্যান শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুস্তাসিম বিল্লাহ সংগ্রাম প্রার্থী ছিলেন।

দুজনই উপজেলা আওয়ামী লীগের সদস্য। নির্বাচনে দলীয় প্রার্থী মুস্তাসিম বিজয়ী হন। জয়-পরাজয় নিয়ে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। ঘটনার তিন দিন আগে বিদ্রোহী প্রার্থী কুটির সমর্থকরা সংগ্রামের সমর্থক লিয়াকত মেম্বার ও কবিরকে মারধর করে। এর জের ধরে গতকাল মুস্তাসিমের সমর্থকরা প্রতিপক্ষের বাড়িতে চড়াও হয়। উভয় পক্ষে সংঘর্ষ বাধে।


মন্তব্য