kalerkantho


ব্যবসায়ীর মাথায় পিস্তল ঠেকিয়ে ছিনতাই

রূপগঞ্জে নিয়ে গেছে ১২ লাখ টাকা ও মোটরসাইকেল

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তাড়াইলে গত মঙ্গলবার রাতে এক ইটভাটা ব্যবসায়ীর মাথায় পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ও ১২ লাখ টাকা ছিনতাই করা হয়েছে। বাধা দেওয়ায় ওই ব্যবসায়ীকে পিটিয়ে আহত করা হয়।

আহত ব্যবসায়ী সাইফুল ইসলাম তাড়াইলের নুরুল ইসলামের ছেলে। তিনি স্থানীয় কেবিসি ব্রিকস ফিল্ডের পরিচালক। তিনি জানান, প্রতিদিনের মতো সহযোগী মামুন মিয়া ও আলমগীর হোসেনকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে ইটভাটার ১২ লাখ টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে রাত ১১টার দিকে পাঁচ-ছয়জন ছিনতাইকারী অস্ত্রশস্ত্র নিয়ে মোটরসাইকেলটির গতিরোধ করে। একপর্যায় তাঁকেসহ সহযোগীদের মাথায় পিস্তল ঠেকিয়ে প্রথমে মোটরসাইকেলটি ছিনিয়ে নেয়। পরে সঙ্গে থাকা ১২ লাখ টাকাও ছিনিয়ে নেয়। প্রতিবাদ করায় তাঁকে পিটিয়ে গুরুতর আহত করে ছিনতাইকারীরা পালিয়ে যায়। তাদের মধ্যে দুজনকে তিনি চিনতে পেরেছেন। তারা হলো পাশের বিরাবর সানাউল্লাহ সানুর ছেলে আলী হোসেন ও মজিবুর রহমানের ছেলে রকি।

রাতেই রূপগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন তিনি।

এলাকাবাসীর অভিযোগ, ভোলাব ও দাউদপুর ইউনিয়ন এলাকার দায়িত্ব পালন করে ভোলাব পুলিশি তদন্তকেন্দ্র। কিন্তু পুলিশের তেমন ভূমিকা না থাকায় মাদক-জুয়াসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড হচ্ছে। বিশেষ করে পূবেরগাঁও, চারিতালুক, গুতুলিয়া, তাড়াইলের মানুষ আতঙ্কে রয়েছে। প্রতিদিন কোনো না কোনো স্থানে ডাকাতি ও ছিনতাই ঘটছে।

ভোলাব পুলিশি তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক শাহাদাত হোসেন বলেন, ‘আমি সঠিকভাবে দায়িত্ব পালন করছি। ’

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ‘এ ধরনের অভিযোগ পেয়েছি। ছিনতাই হওয়া টাকা ও মোটরসাইকেল উদ্ধারের চেষ্টা চলছে। এ ছাড়া ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের যেকোনো মূল্যে গ্রেপ্তার করা হবে। ’


মন্তব্য