kalerkantho

৪১ জেলেসহ আটক ৭৮

প্রিয় দেশ ডেস্ক   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পটুয়াখালীর কলাপাড়ায় নিষিদ্ধ জাল, জাটকা ইলিশসহ ৪১ জেলেকে আটক করেছেন বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। আরো সাত জেলায় বিভিন্ন অভিযোগে ৩৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার এসব অভিযান চালানো হয়।

কলাপাড়া (পটুয়াখালী) : মঙ্গলবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত কলাপাড়ার রামনাবাদ নদী মোহনা এলাকায় অভিযান চালান টহলরত নৌবাহিনীর সদস্যরা। এ সময় এফবি তন্বী ও এফবি জয়নাল নামের দুটি ট্রলার, ৪০ হাজার মিটার নিষিদ্ধ জাল, ৪০ মণ জাটকা ইলিশসহ ৪১ জেলেকে আটক করা হয়। পরে তাদের কলাপাড়া থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটক জেলেদের বাড়ি ভোলার চরফ্যাশনে।

মানিকগঞ্জ : দুই দম্পতিসহ ছয় ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে মানিকগঞ্জের পুলিশ। মঙ্গলবার রাতে পুলিশ সুপার মাহফুজুর রহমানের নেতৃত্বে গোয়েন্দা ও সদর থানা-পুলিশ মানিকগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এ সময় ১৫৫টি ইয়াবা বড়ি ও ইয়াবা বিক্রির ৪৬ হাজার টাকা উদ্ধার করা হয়। আটকরা হলো সাব্বির রহমান রাজু ওরফে ব্র্যাক রাজু, তাঁর স্ত্রী রুমি আক্তার, লিটন দাস, তাঁর স্ত্রী বিথী দাস, মেহেদী হাসান নুর ও গোলাম ছাব্বির জনি।

গতকাল দুপুরে নিজ কার্যালয়ে পুলিশ সুপার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, ব্র্যাক রাজুই মানিকগঞ্জে ইয়াবার ব্যবসা নিয়ন্ত্রণ করে।

এদিকে স্কুল শিক্ষক পেটানোর মামলায় দৌলতপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়েছে।

কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনায় এক হাজার ইয়াবা বড়িসহ জাহিদুল ইসলাম (২০) নামের একজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। গতকাল দুপুরে চান্দিনা স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি কক্সবাজার সদর উপজেলার পিএমখালী এলাকার বাসিন্দা।

ঝালকাঠি : সদর উপজেলার সাচিলাপুর গ্রাম থেকে আধা কেজি গাঁজাসহ আব্দুর রহিম নামের এক মাদক বিক্রেতাকে আটকের কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ। তার বাড়ি সাচিলাপুর গ্রামে।

হবিগঞ্জ : হবিগঞ্জে টাকা আত্মসাতের অভিযোগে দুদকের হাতে গত মঙ্গলবার আটক বন কর্মকর্তা মুখলেছুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুড়ি আমলি আদালতে হাজির করা হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিকে মাধবপুর থানার পুলিশ ইসলামপুর পলিটেকনিক্যাল কলেজের ছাত্র পারভেজ হত্যা মামলার আসামি মগগল মিয়াকে (৪০) গতকাল হবিগঞ্জ শহর থেকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া হবিগঞ্জে পুলিশের নিয়মিত অভিযানে ২১ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে মঙ্গলবার রাতে।

রাজবাড়ী : বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের সমাধিনগর বাজার থেকে ১০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধারের পাশাপাশি পুলিশ মঙ্গলবার রাতে মলয় অধিকারী নামের একজনকে গ্রেপ্তার করে। একই উপজেলার নবাবপুর ইউনিয়নে উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলী আযমের অফিসঘর থেকে তিন জুয়াড়িকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। তারা হলো করম আলী মোল্লা, আলম মণ্ডল ও আছির উদ্দিন মল্লিক। উভয় ঘটনায় গতকাল থানায় মামলা হয়েছে।

গাইবান্ধা : সুন্দরগঞ্জের পূর্ব বেলকা গ্রামের জামায়াতকর্মী এবং নাশকতা ও বিস্ফোরকদ্রব্য আইনে একাধিক মামলার আসামি সানোয়ার হোসেন (৩৯) ও ওয়াহেদুজ্জামান (৩৮) গতকাল গ্রেপ্তার হয়েছে।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকার রাজৈ ইউনিয়নে গতকাল জালাল উদ্দিন (২৫) নামের একজনকে দুই হাজার ১০০ ইয়াবা বড়িসহ আটকের কথা জানিয়েছেন গ্রাম পুলিশের সদস্যরা।


মন্তব্য