kalerkantho


শ্রীনগরে স্বামীকে খুন করে আত্মসমর্পণ

ধামরাইয়ে শ্রমিকের ঝুলন্ত লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মুন্সীগঞ্জের শ্রীনগরে সৌদিপ্রবাসী স্বামীকে খুন করে থানায় আত্মসমর্পণ করেছেন স্ত্রী। ঢাকার ধামরাইয়ে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

মুন্সীগঞ্জ : শ্রীনগর উপজেলার পুটিমারা গ্রামে গত সোমবার রাতে স্ত্রীর হাতে খুন হয়েছেন সৌদিপ্রবাসী অলিউল্লাহ। এ ঘটনার পরদিন মঙ্গলবার সকালে থানায় গিয়ে আত্মসমর্পণ করেন ঘাতক স্ত্রী মাজেদা বেগম। পরে পুলিশ অলিউল্লাহর বসতঘরের বারান্দা থেকে তাঁর হাত-পা বাঁধা ও গলায় ওড়না পেঁচানো লাশ উদ্ধার করে। গতকাল রাতে সৌদিতে ফিরে যাওয়ার কথা ছিল অলিউল্লাহর। কিন্তু এর আগেই স্ত্রীর হাতে খুন হলেন তিনি। পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, অলিউল্লাহ ১৮ বছর ধরে সৌদিতে থাকেন। মাঝেমধ্যে তিনি দেশে আসতেন। ১৪ বছর আগে হাসাড়া গ্রামের নুরু খলিফার মেয়ে মাজেদা বেগমের সঙ্গে তাঁর বিয়ে হয়। তাঁদের সংসারে দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

সৌদিতে থাকা অবস্থায় স্ত্রীর নামে অর্ধকোটি টাকার জমি কেনেন অলিউল্লাহ। সর্বশেষ তিন মাস আগে দেশে এসে জমি বিক্রি করে ব্যবসা করতে চাইলে স্ত্রী তাঁকে বাধা দেন। উপায় না দেখে অলিউল্লাহ আবার সৌদিতে ফিরে যেতে চান। স্ত্রী তাতেও বাধা দেন এবং ভিসাসহ তাঁর পাসপোর্টটি ছিঁড়ে ফেলেন। এ নিয়ে হাসাড়া ইউনিয়ন পরিষদে সালিস হয়। পরে অলিউল্লাহ আবার পাসপোর্ট তৈরি করে সৌদিতে যাওয়ার উদ্যোগ নেন। গতকাল রাতে তাঁর চলে যাওয়ার কথা ছিল। কিন্তু আগের রাতে (সোমবার) স্ত্রী তাঁকে হত্যা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহিদুর রহমান জানান, অলিউল্লাহর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

সাভার (ঢাকা) : ধামরাই উপজেলার আগজেঠাইল গ্রাম থেকে সুদেব ভৌমিক নামের এক পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে তাঁর লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সুদেব আগজেঠাইলের তাপস ভৌমিকের (মৃত) ছেলে। তিনি রাজধানীর বংশালের সুরিটোলা এলাকার একটি পোশাক কারখানার শ্রমিক ছিলেন বলে জানা গেছে। কাওয়ালিপাড়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন।


মন্তব্য