kalerkantho


২৮ জেলেসহ গ্রেপ্তার ৬৬ ট্রলার জাটকা জব্দ

প্রিয় দেশ ডেস্ক   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাগেরহাটের শরণখোলার সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার সময় তিনটি ট্রলারসহ ২৮ জেলেকে আটক করেছেন কোস্ট গার্ড সদস্যরা। এ সময় ট্রলারগুলো থেকে প্রায় ১০ মণ জাটকা জব্দ করা হয়। আরো পাঁচ জেলায় বিভিন্ন অভিযোগে ৩৬ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার এসব অভিযান চালানো হয়। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

বাগেরহাট : সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মোহাম্মদ হোসেন জানান, বন বিভাগ থেকে অনুমতি না নিয়ে সোমবার সন্ধ্যায় ২৮ জেলে অবৈধভাবে সুন্দরবনে ঢুকে মাছ ধরছিল। কোস্ট গার্ড সদস্যরা টহল দেওয়ার সময় বনের সুপতি এলাকা থেকে তিনটি ট্রলার ও প্রায় ১০ মণ জাটকাসহ ওই জেলেদের আটক করেন। জব্দ করা ট্রলার, জাটকাসহ জেলেদের গতকাল শরণখোলা রেঞ্জ অফিসে আনা হয়। তাদের বাড়ি পিরোজপুরে।

মেহেরপুর : মুজিবনগর উপজেলায় কিশোরী ধর্ষণ মামলার আসামি খোকন আলীকে (২৪) সোমবার সন্ধ্যায় গ্রেপ্তার করেছে পুলিশ। চুয়াডাঙ্গার দামুড়হুদার কার্পাসডাঙ্গা গ্রামে স্থানীয় পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে মুজিবনগর থানার পুলিশ। খোকনের বাড়ি উপজেলার শিবপুর গ্রামে।

গত শনিবার সন্ধ্যায় খোকন ওই কিশোরীকে তার বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় রাতে মুজিবনগর থানায় একটি মামলা হয়।

পিরোজপুর (আঞ্চলিক) : সোমবার রাতে উপজেলার উত্তর মিঠাখালী গ্রামে অভিযান চালিয়ে ১০টি ইয়াবাসহ রবিউল ইসলাম (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটকের দাবি করেছে মঠবাড়িয়া থানার পুলিশ। উত্তর মিঠাখালী গ্রামের রবিউলকে গতকাল সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। অন্যদিকে যৌতুক মামলায় দুই বছরের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মাসুম জমাদ্দারকে (৩৫) গতকাল গ্রেপ্তার করে একই থানার পুলিশ। মাসুম উপজেলার টিকিকাটা গ্রামে নুর হোসেন জমাদ্দারের ছেলে।

কক্সবাজার : চলমান দাখিল পরীক্ষায় গতকাল একজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদরাসা পরীক্ষা কেন্দ্র থেকে তাকে আটক করা হয়। তার নাম মোহাম্মদ সাইমন। কক্সবাজারের রামু ডিগ্রি কলেজের অর্থনীতির (সম্মান) দ্বিতীয় বর্ষের ছাত্র।

হবিগঞ্জ : মাধবপুর উপজেলার মৌজপুর থেকে গতকাল ছয় কেজি গাঁজাসহ পিতা-পুত্রকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। তারা হলো কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকা প্রসাদ গ্রামের আব্দুস সাত্তার ও নয়ন (১৬)। এ ব্যাপারে মাধবপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। এদিকে পুলিশের নিয়মিত অভিযানে ২০ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে বিভিন্ন মামলায় সোমবার রাতে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো শাহজাহান আলী, ওমর ফারুক, চান মিয়া, নিজামুদ্দীন ও হোসেন আলী। তাদের বাড়ি উপজেলার ঢাকুরিয়া, সমসকাটি, জলকর রোহিতা, বিজয়রামপুর ও কামালপুর গ্রামে। মণিরামপুর থানার ওসি বিপ্লব কুমার নাথ জানান, গ্রেপ্তারকৃতরা ওয়ারেন্টভুক্ত আসামি।

পিরোজপুর : স্বরূপকাঠিতে ৫০টি ইয়াবা বড়িসহ মো. সোহাগ ওরফে কসাই সোহাগ (৪০) নামের মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। সোমবার সন্ধ্যায় উত্তর কৌড়িখাড়া প্লাসঘাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোহাগ কৌড়িখাড়া গ্রামের বাসিন্দা। এ ঘটনায় গতকাল মামলা হয়েছে। এদিকে নাজিরপুরের দীর্ঘা ইউনিয়নে ঘটনার  সাত দিন পর শিশু ধর্ষণ মামলার আসামি অমিতাভ সরকারকে সোমবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপালগঞ্জের ওলপুর ইউনিয়নের রাহুতখামার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নওগাঁ : গতকাল নিয়ামতপুর থানার পুলিশ করবোলা গ্রাম থেকে ২০টি ইয়াবা ট্যাবলেট, দুই গ্রাম হেরোইনসহ তিন মাদক ব্যবসায়ীকে আটকের দাবি করেছে। আটকরা হলো উপজেলার তিলিহারী গ্রামের মিঠুন (২৮), জাফর আলী (৩০) ও আমিনুল ইসলাম (৩৫)। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।


মন্তব্য