kalerkantho


সাভারের ঢাকা-আরিচা মহাসড়ক

বাস থামিয়ে তিনজনকে গুলি, টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে দুর্বৃত্তরা একটি বাস থামিয়ে তিন যাত্রীকে গুলি করে প্রায় ছয় লাখ টাকা ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গুলিবিদ্ধদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ডেইরি ফার্ম গেটের কাছে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ব্যক্তিরা হলেন আশুলিয়া থানার পাথালিয়া ইউনিয়নের সিন্দুরিয়া গ্রামের গুলবাহার হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৪৫), সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লার ইয়াজ উদ্দিন শেখের ছেলে আবুল হোসেন (৫০) ও জয়নাল মিয়ার (মৃত) ছেলে টুটুল মিয়া (৩২)। তাঁদের মধ্যে সানোয়ার হোসেন ও আবুল হোসেন টুটুলের ভগ্নিপতি।

গুলিবিদ্ধ টুটুল বলেন, তাঁর দুলাভাই সানোয়ার হোসেন দীর্ঘদিন বিদেশে ছিলেন। পাঁচ-ছয় মাস আগে তিনি দেশে ফিরে আসেন। কিছু টাকা পোস্ট অফিসে বিনিয়োগ করার জন্য সকালে সানোয়ার টুটুল ও আবুল হোসেনকে নিয়ে আড়াপাড়া মহল্লার বাসা থেকে বের হয়ে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার ‘সাভার সিটি সেন্টার’-এর তৃতীয় তলায় অবস্থিত ইসলামী ব্যাংক, সাভার শাখায় যান। এরপর সানোয়ার তাঁর হিসাব থেকে পাঁচ লাখ ৪০ হাজার টাকা তোলেন। সানোয়ারের কাছে আরো অন্তত ৫০ হাজার টাকা ছিল। টাকা উত্তোলন শেষে তাঁরা জাবির পোস্ট অফিসে যাওয়ার উদ্দেশ্যে সাভার বাজার বাসস্ট্যান্ড থেকে একটি যাত্রীবাহী বাসে উঠে সামনের আসনে বসেন।

বাসটি জাবির ডেইরি ফার্ম গেটের কাছে ‘শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে’র বিপরীতে পৌঁছলে তিনটি মোটরসাইকেলে ছয়-সাতজন দুর্বৃত্ত বাসটির সামনে এসে গতিরোধ করে। এরপর দুর্বৃত্তরা ‘ডাকাত’ ‘ডাকাত’ চিত্কার করে দ্রুত বাসে ওঠে এবং টুটুলের কাছে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। সানোয়ার, আবুল হোসেন ও টুটুল বাধা দিলে দুর্বৃত্তরা আগ্নেয়াস্ত্র দিয়ে তাঁদের গুলি করে টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। এরপর বাস থেকে নেমে ‘ডাকাত’ ‘ডাকাত’ চিত্কার করে মোটরসাইকেলে করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় বাসের কোনো যাত্রী বা আশপাশের লোক তাঁদের সাহায্যে এগিয়ে আসেনি। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়।


মন্তব্য