kalerkantho


সাংবাদিক শিমুল হত্যা

‘বিচার না হলে কঠোর কর্মসূচি’

প্রিয় দেশ ডেস্ক   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



‘বিচার না হলে কঠোর কর্মসূচি’

সাংবাদিক শিমুল

সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যাকারীকে আইনের আওতায় আনতে হবে। মামলার বিচার দ্রুত করতে হবে।

অন্যথায় বৃহৎ কর্মসূচি দিতে বাধ্য হবে সাংবাদিক সমাজ। গতকাল সোমবার শিমুল হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, সমাবেশ প্রভৃতি কর্মসূচিতে এ হুঁশিয়ারি দেন সংবাদকর্মীরা। সমকাল পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি শিমুল গত বৃহস্পতিবার গুলিতে আহত হন। পরের দিন ঢাকায় হাসপাতালে আনার পথে তাঁর মৃত্যু হয়।

নীলফামারী : দুপুরে ডিমলা শহরের স্মৃতি অম্লান চত্বরে ডিমলা প্রেস ক্লাব ও অনলাইন প্রেস ক্লাবের ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপজেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরতরা অংশ নেন। কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন ডিমলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম সরকার। অন্যদের মধ্যে সাংবাদিক জাহেদুল ইসলাম, সহিদুল ইসলাম, সরদার ফজলুল হক, মহিনুল ইসলাম, ইউনুস আলী মোল্লা, আবু হোসেন, আবু মোতালেব হোসেন, তারিকুল ইসলাম, নূরনবী ইসলাম, আব্দুল করিম, আলিমুল ইসলাম, প্রদীপ কুমার অধিকারী প্রমুখ বক্তব্য দেন।

মাদারীপুর : কালকিনি প্রেস ক্লাবের সাংবাদিকরা দুপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন। প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে জাফরুল হাসানের সঞ্চালনায় ও প্রেস ক্লাবের সভাপতি এইচ এম মিলনের সভাপতিত্বে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা সরদার মো. লোকমান হোসেন প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া : সকালে নবীনগরে প্রেস ক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। প্রেস ক্লাব সভাপতি মাহবুব আলম লিটনের সভাপতিত্বে এতে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, জসিম উদ্দিন, মো. ইসহাক, মো. আরজু, আব্দুন নূর, আবু কামাল খন্দকার, আসাদুজ্জামান কল্লোল, গৌরাঙ্গ দেবনাথ অপু, শ্যামাপ্রসাদ চক্রবর্তী, হযরত আলী প্রমুখ।

মৌলভীবাজার : শ্রীমঙ্গল শহরে সকালে সাংবাদিকরা বুকে কালো ব্যাজ ধারণ ও মুখে কালো কাপড় পরে মৌনমিছিল, মানববন্ধন ও সমাবেশ করেন।

চাঁদপুর : সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন সাংবাদিকরা। চাঁদপুর প্রেস ক্লাবের আয়োজনে মানববন্ধনে বক্তব্য দেন প্রেস ক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীন, সাংবাদিক কাজী শাহাদাত, শহীদ পাটোয়ারী, শাহ মো. মাকসুদ, ফারুক আহম্মদ, ইকবাল হোসেন পাটোয়ারী, বি এম হান্নান ও এম এ লতিফ।

পিরোজপুর : শহরের ক্লাব রোডে সকালে মানববন্ধন করে পিরোজপুর প্রেস ক্লাব ও সমকাল সুহৃদ সমাবেশ। বক্তব্য দেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহমুদ হোসেন মুনিরুজ্জামান নাসিম আলী, এ কে আজাদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করীম মন্টু সিকদার, জাহাঙ্গীর আলম নান্না, মাঈনুল আহসান, সিকদার চান, এস এম পারভেজ, এস এম রেজাউল ইসলাম শামীম, গোপাল বসু, নারী নেত্রী শিরিনা আফরোজ ও প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু।


মন্তব্য