kalerkantho


মামলা তুলতে ধর্ষিতাকে বেঁধে মারধর

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ধর্ষিতাকে বেঁধে মারধর করা হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার করলেও অভিযুক্ত কাউকে পায়নি।

গত শুক্রবার রাতে এ ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশল্লী ইউনিয়নে।

স্থানীয় সূত্রে জানা যায়, এক রিকশাচালকের স্ত্রীকে বাড়িতে একা পেয়ে যৌন নির্যাতন করে প্রতিবেশী মো. আঞ্জু মিয়ার ছেলে সোহেল মিয়া (২৫)। এ ঘটনায় গত বছরের ৮ আগস্ট নান্দাইল থানায় একটি মামলা হয়। তিন মাস তদন্তের পর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। তবে অভিযুক্তকে ধরতে পারেনি। এ অবস্থায় আসামির পরিবার ক্ষিপ্ত হয়ে মামলা তুলে নিতে নির্যাতিতার পরিবারকে বেশ কয়েক দিন ধরে চাপ দিয়ে আসছিল।

মেয়েটি জানায়, গত শুক্রবার সন্ধ্যার পর তিনি খাবার পানি আনতে পাশের বাড়ি গেলে অভিযুক্তের মামি কলি আক্তার (৩৫) একটি সাদা কগজ বের করে টিপসই দিতে বলেন। তিনি অস্বীকার করলে কলিসহ চার-পাঁচজন নারী তাঁকে ধরে টেনেহেঁচড়ে বাড়ির দিকে নিতে চেষ্টা করে। একপর্যায়ে তারা তাঁর চুল ধরে কিলঘুষি দিয়ে মাটিতে ফেলে মারধর করে।

তাঁকে জোর করে তাদের বাড়িতে নিয়ে যায়। সেখানে ঘরের একটি পিলারের সঙ্গে হাত-পা বেঁধে গরম পানি এনে তাঁর মাথায় ঢালার হুমকি দিয়ে একটি কাগজে টিপসই দিতে বলে। তিনি দিতে না চাইলে গলায় দা ধরে জবাই করার হুমকি দেয়।

তবে কলি আক্তার জানান, ওই নারীকে বেঁধে রাখা হয়নি। বাড়িতে আনা হয়েছিল ঘটনাটি সত্য কি না জিজ্ঞাসা করার জন্য।

গৃহবধূর স্বামী জানান, শুক্রবার রাত ৮টার দিকে তিনি খবর পেয়ে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে ঘটনা জানান। স্থানীয় গ্রাম পুলিশ আলাউদ্দিন ও দয়াল মিয়াকে ঘটনাস্থলে পাঠানো হয়।

গ্রাম পুলিশ আলাউদ্দিন বলেন, ‘আমি ওই বাড়িতে যাওয়ার পর ওই নারীকে হাত-পা বাঁধা অবস্থায় দেখে ছাড়িয়ে দেওয়ার ব্যবস্থা করি। এ সময় ওই নারীর শরীরে বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন দেখেছি। ’

ইউপি চেয়ারম্যান ইফতেখার উদ্দিন বিপ্লব বলেন, ‘ঘটনাটি মীমাংসা করতে থানা থেকে অনুমতি নেওয়া হয়েছে। ’

ঘটনাস্থল পরিদর্শন করা সহকারী উপপরিদর্শক (এএসআই) মামুন মিয়া বলেন, নির্যাতিত নারীকে থানায় এসে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

নান্দাইল থানার ওসি আতাউর রহমান বলেন, ‘ইউপি চেয়ারম্যান মারধরের ঘটনা মীমাংসা করতে পারেন। তিনি মীমাংসা করতে না পারলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ’


মন্তব্য