kalerkantho


সাহেবগঞ্জ ইক্ষু খামারে মারধর, মামলা

দুই সাঁওতালের জামিন মঞ্জুর

গাইবান্ধা প্রতিনিধি   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের নিরাপত্তাকর্মী দবির উদ্দিনকে মারধরের অভিযোগে করা মামলায় দুই সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এস এম তাসকিনুল হক এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন গোবিন্দগঞ্জের জয়পুর গ্রামের হোপনা মিস্ত্রির ছেলে মিখাই ও মাদারপুর গ্রামের বার্ণা মুরমুর ছেলে কৃষ্ণ মুরমু।

আদালত সূত্র জানায়, ওই মামলায় গত ২৬ জানুয়ারি ১২ আসামি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক ১০ জনের জামিন মঞ্জুর ও ওই দুজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন। ইক্ষু খামারের দায়িত্বপ্রাপ্ত ডিজিএম মো. আলমগীর হোসেন বলেন, গত ১৪ জানুয়ারি কিছু ব্যক্তি খামারে সেচকাজে ব্যবহারের জন্য বসানো বোরিং পাইপ তুলে নিতে যান। খামারের নিরাপত্তাকর্মী দবির উদ্দিন বাধা দিলে ওই ব্যক্তিরা তাঁকে বেধড়ক মারধর করে। তবে ইক্ষু খামার ভূমি উদ্ধার কমিটির নেতা রাফায়েল হাসদা বলেন, বসতি স্থাপন করার পর তাঁরাই ওই পাইপ বোরিং করেছিলেন। খামারের নিরাপত্তাকর্মীরা ওই পাইপ চুরি করে নিয়ে যাওয়ার সময় তাঁরা তাঁদের বাধা দেন। এ নিয়ে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়।


মন্তব্য