kalerkantho


সড়ক দুর্ঘটনা

এসএসসি পরীক্ষার্থীসহ নিহত ১৬, আহত ৭৪

প্রিয় দেশ ডেস্ক   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দেশের বিভিন্ন স্থানে গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী ও যুবলীগ নেতাসহ ১৬ জন নিহত এবং ৭৪ জন আহত হয়েছে।

কুমিল্লা : চান্দিনা উপজেলায় বাস দুর্ঘটনায় চালক ও সুপারভাইজার নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২৫ বাসযাত্রী। গত বুধবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাজী টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বাসচালক বিল্লাল হোসেন ও সুপারভাইজার রিয়াদ হোসেন ভূঁইয়া। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

মানিকগঞ্জ : বাসস্ট্যান্ড এলাকায় মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে গাড়িচাপায় মার্কেটটির নৈশপ্রহরী শাহাদাত হোসেন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে গোলড়া হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানিয়েছেন।

মিরসরাই (চট্টগ্রাম) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড উপজেলায় কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন যুবক নিহত হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে উপজেলার ইমাম নগর সড়কের মাথায়। নিহতরা হলো রাকিব, জাবেদ ও নয়ন।

লক্ষ্মীপুর : যাত্রীবাহী মিনিবাস ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে নারী, শিশুসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে লক্ষ্মীপুর-মজু চৌধুরীর হাট সড়কের শাকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সুন্নি ইজতেমা উপলক্ষে নোয়াখালীর সুবর্ণচর থেকে কয়েকজন যাত্রী নিয়ে মিনিবাসটি লক্ষ্মীপুরের মটবী এলাকার সাইফিয়া দরবার শরিফে যাচ্ছিল। পথে ট্রাক্টরটির সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়।

বগুড়া : নন্দীগ্রাম উপজেলার ইউসুফপুর এলাকায় কয়লাবোঝাই ও পাথরবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাথরবোঝাই ট্রাকের চালক রফিকুল ইসলাম নিহত হয়েছেন। এ ঘটনায় আরেক চালকসহ তিনজন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নাটোর-বগুড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে। এ সময় সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

ফরিদপুর : ঢাকা-খুলনা মহাসড়কে মাইক্রোবাসচাপায় পথচারী ইয়াহিয়া বিশ্বাস নিহত হয়েছেন। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুপুরে মহাসড়কের ভাঙ্গা উপজেলার মালিগ্রাম বাসস্ট্যান্ড এলাকায়। ইয়াহিয়া বাকপ্রতিবন্ধী ছিলেন।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : গৌরীপুর উপজেলার গাজীপুর গাউছিয়া মৎস্য হ্যাচারির সামনে বাসের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী তালিম মিয়া নিহত হয়েছেন। গতকাল সকালে ময়মনসিংহ-কিশোগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে। পড়াশোনার পাশাপাশি তালিম একই উপজেলার তাসনিম পেট্রল পাম্পে পার্ট টাইমে চাকরি করতেন।

জামালপুর : সড়ক দুর্ঘটনায় শহর যুবলীগ নেতা বিধান দে রানা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তাঁর বন্ধু রিপন দাস চিকু। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল সকালে মেলান্দহ উপজেলার মালঞ্চা গাঙপাড়ায়।   

শেরপুর : শ্রীবরদী উপজেলায় মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এসএসসি পরীক্ষার্থী বাবু মিয়া নিহত হয়েছে। পরীক্ষার আগের দিন বুধবার রাতে উত্তর শ্রীবরদী সড়কে সে দুর্ঘটনার শিকার হয়। সে উপজেলার দক্ষিণ পোড়াগর আব্দুর রহিমের ছেলে ছিল। সাভার (ঢাকা) : সাভার উপজেলার আশুলিয়ায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ চারজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে উভয় বাসের অন্তত ২৫ যাত্রী। গতকাল সকালে আবদুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের আশুলিয়ার মারাগাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ঈগল পরিবহনের বাসের চালক স্বদেশ ঘোষ ও যাত্রী মরিয়ম বেগম এবং আনন্দ সুপার পরিবহনের বাসের চালক মজিবুর রহমান ও যাত্রী আব্বাস উদ্দিন। তাঁদের মধ্যে মরিয়ম আশুলিয়ার জিরাব এলাকার ‘প্যাসকো কারখানা’র শ্রমিক ছিলেন।

হাওরাঞ্চল : নেত্রকোনার মোহনগঞ্জে যাত্রীবাহী একটি অটোরিকশার নিচে চাপা পড়ে মৌমী আক্তার (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মোহনগঞ্জ-গাগলাজুর সড়কের তেথুলিয়া উত্তরপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। মৌমী ওই গ্রামের মুখলেছুর রহমানের মেয়ে।


মন্তব্য