kalerkantho


নড়াইলে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

ছয় স্থানে আরো চার খুন, দুই লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নড়াইলে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান ও তাঁর দুই ছেলেসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। মানিকগঞ্জে শ্রমিক লীগ নেতাকে পিটিয়ে মারা হয়েছে। জামালপুরের সরিষাবাড়ীতে অন্তঃসত্ত্বা গৃহবধূ এবং খাগড়াছড়ির মাটিরাঙ্গা ও কক্সবাজারের টেকনাফে দুই প্রবাসীর স্ত্রী খুন হয়েছেন। অন্যদিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান ও গাজীপুরে দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নড়াইল : সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষ রায় হানুকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। গত বুধবার রাতে যশোর মেডিক্যাল হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় জড়িত সন্দেহে ভদ্রবিলা ইউপি চেয়ারম্যান শহিদুর রহমান মিনা, তাঁর দুই ছেলে আশিক ও আকাশ, ভাইয়ের ছেলে রাসেল এবং ভাই ইলি মিনাকে আটক করেছে পুলিশ। জানা যায়, বুধবার রাতে আওয়ামী লীগ নেতা প্রভাষ রায় মিরাপাড়া বাজারে চায়ের দোকানে বসে স্থানীয় লোকজনের সঙ্গে কুশল বিনিময় করছিলেন। একটু পর তিনি দোকানের পাশে যান। সেখানে আগে থেকে ওত পেতে থাকা ইউপি চেয়ারম্যান মিনার বড় ছেলে আশিক তাঁকে সালাম দিয়ে তাঁর পেটে উপর্যুপরি ছুরিকাঘাত করেন। এতে তাঁর নাড়িভুঁড়ি বের হয়ে যায়। স্থানীয়রা তাঁর পেটে গামছা বেঁধে তাঁকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে যশোরে পাঠানো হলে সেখানে তিনি মারা যান।

মানিকগঞ্জ : জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের কার্যকরী সদস্য আবুল হোসেনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত বুধবার রাতে সাটুরিয়া উপজেলার আকাশী গ্রামে প্রবাসী নাসির হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। নাসিরের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমের জেরে তাঁকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে শ্রমিক নেতার স্ত্রী রুবিনা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। এলাকাবাসী ও স্বজনদের সূত্রে জানা যায়, বুধবার রাত ১টার দিকে খবর পেয়ে রুবিনা কয়েকজনকে নিয়ে নাসিরের বাড়ি থেকে তাঁর স্বামী আবুল হোসেনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন। সদর হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

জামালপুর : সরিষাবাড়ী উপজেলায় গৃহবধূ রোজিনা খানমকে শ্বাসরোধে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। তারা ঘটনার প্রত্যক্ষদর্শী রোজিনার পাঁচ বছর বয়সী মেয়ে সিনহাকে লুকিয়ে রেখেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে উপজেলার বগারপাড় গ্রামে। রোজিনা তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। পুলিশ এ ঘটনায় তাঁর শাশুড়িকে আটক করতে পারলেও দেবর ও ননদ পালিয়ে গেছে। প্রাথমিকভাবে এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা নেওয়া হয়েছে। গৃহবধূর পরিবার সূত্রে জানা যায়, ছয় বছর আগে বগারপাড় গ্রামের শাহ আলম সরকারের সঙ্গে টাঙ্গাইলের গোপালপুরের রায়ের মাকুল্লা গ্রামের রোজিনা খানমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য শ্বশুরবাড়ির লোকজন তাঁকে নির্যাতন করত। পরে যৌতুকের তিন লাখ টাকায় রোজিনার স্বামী রেলওয়ের অ্যাটেনডেন্ট পদে চাকরি নেন। রোজিনার স্বামী কর্মস্থল ঢাকায় থাকার সুযোগে তাঁর ওপর শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতন চলতেই থাকে। পরে গতকাল সকালে এলাকাবাসী তাঁর লাশ ঝুলতে দেখে।

খাগড়াছড়ি : মাটিরাঙ্গায় গৃহবধূ রাবেয়া বেগমকে হত্যা করেছে দুর্বৃত্তরা। কোপানোর পর মৃত্যু নিশ্চিত করতে তাঁর পুরো শরীরে পেরেক মারা হয়। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে উপজেলার চৌদ্দগ্রাম এলাকায়। এ ঘটনায় একটি মামলা হয়েছে।

টেকনাফ (কক্সবাজার) : টেকনাফ উপজেলার নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ ব্লকে গতকাল বৃহস্পতিবার সকালে ছুরিকাঘাতে খুন হয়েছেন রুজিনা বেগম। ঘাতক মো. ইয়াছিন ও মো. আমিন একই ব্লকের বাসিন্দা। খুন হওয়া রুজিনা মালয়েশিয়াপ্রবাসী রহমত উল্লাহর স্ত্রী।

মুন্সীগঞ্জ : সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের দোসরপাড়া গ্রামের ইছামতি নদী থেকে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে পুলিশ ওই লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

গাজীপুর : শহরের চক্রবর্তী সানসিটি এলাকা থেকে আবদুল খালেক (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ঢাকার আশুলিয়া থানার শ্রীপুর উত্তরপাড়া এলাকার জুলহাস ওরফে জুলু কসাইয়ের ছেলে। গতকাল বৃহস্পতিবার বিকেলে তাঁর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।


মন্তব্য