kalerkantho

১ম কলাম

আপিল খারিজ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকার জেলা কার্যালয়টি নিয়ে বিএনপির করা আপিল গতকাল বুধবার আদালত খারিজ করে দিয়েছেন। এর মধ্য দিয়ে প্রায় পৌনে চার বছর ধরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সঙ্গে আইনি লড়াই চালিয়ে হেরে গেছে স্থানীয় বিএনপি।

দলীয় কার্যালয় নিয়ে প্রায় পৌনে চার বছর ধরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সঙ্গে আইনি লড়াই চালিয়ে হেরে গেছে স্থানীয় বিএনপি। গতকাল বুধবার এ ব্যাপারে আদালতের দেওয়া রায়ের পর শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকার জেলা কার্যালয়টি ভাঙার চিন্তা করা হচ্ছে। এ ব্যাপারে সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলছে, ২০১৩ সালের মার্চে ৯ তলা ভবন নির্মাণের পরিকল্পনা নেওয়ার পর বিএনপি নেতাদের জানানো হয় যে ভবন নির্মাণের পর দলীয় কার্যালয়ের জন্য তাদের বর্তমানের সমপরিমাণ জায়গা দেওয়া হবে। কিন্তু তখন নগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন আদালতে মামলা ঠুকে দেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মঈনুল হক জানান, আদালতে মামলাটি নিষ্পত্তি হয়েছে। শিগগিরই সেখানে পুরনো ভবন ভেঙে ৯ তলা ভবন নির্মাণের কাজ শুরু হবে।

সিটি করপোরেশনের আইনজীবী অ্যাডভোকেট আকবর হোসেন জানান, সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা যুগ্ম জজ আদালতে এ মামলার রায় ঘোষণার তারিখ ছিল। পরে পিছিয়ে গতকাল বুধবার বিকেলে আদালত বিএনপির আপিল খারিজ করে দেন। এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, ‘আমরা উন্নয়ন কাজের বিপক্ষে নই।

কিন্তু আমাদের সমপরিমাণ জায়গা দেবে কি না, এ ব্যাপারে কোনো দলিল না থাকায় আমরা কার্যালয় রক্ষায় মামলা করেছিলাম। এখন সিটি করপোরেশন আলাপ-আলোচনার মাধ্যমে যদি সমাধানে আসে তাহলে ভালো। নইলে আমরা উচ্চ আদালতের শরণাপন্ন হব। ’


মন্তব্য