kalerkantho


টঙ্গীর মন্নু টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়

এসএসসির প্রবেশপত্র না পেয়ে কান্না

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



টঙ্গীর মন্নু টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীরা (৩৫ জন) এখনো পরীক্ষার প্রবেশপত্র হাতে পায়নি। অথচ অন্য বিদ্যালয়ের পরীক্ষার্থীরা প্রবেশপত্র পেয়েছে চার দিন আগে। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা।

গতকাল মঙ্গলবার সকাল থেকে পরীক্ষার্থীরা প্রবেশপত্রের জন্য ওই বিদ্যালয়ে অবস্থান করলেও প্রধান শিক্ষক আব্দুল হাইসহ কোনো শিক্ষককেই পাওয়া যায়নি। প্রবেশপত্র না পেয়ে পরীক্ষার্থীদের অঝোরে কাঁদতে দেখা গেছে। গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যালয়ে অবস্থান করছিল ছাত্র-ছাত্রীরা।

শিক্ষার্থীরা জানায়, ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রধান শিক্ষক অতিরিক্ত ফি নিয়েও সঠিক সময় পরীক্ষার্থীদের হাতে প্রবেশপত্র দিতে পারেননি। তিনি পরীক্ষার ফরম ফিলাপ বাবদ অন্তত ১৬ পরীক্ষার্থীর কাছ থেকে পাঁচ হাজার ৫০০ থেকে ১৩ হাজার ৫০০ টাকা পর্যন্ত আদায় করেছেন। অথচ এ বছর এসএসসি পরীক্ষায় সরকার নির্ধারিত ফরম ফিলাপের ফি এক হাজার ৯৮০ টাকা।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আব্দুল হাইয়ের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে আমি সকাল থেকেই ঢাকা বোর্ডে অবস্থান করছি। অল্প কিছুক্ষণের মধ্যেই আমি প্রবেশপত্র নিয়ে বিদ্যালয়ে আসতেছি। ’

প্রসঙ্গত, ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় ৪২ জন পরীক্ষার্থী ঠিক সময় প্রবেশপত্র না পেয়ে বিদ্যালয়ে হামলা ও ভাঙচুর করে। এ ছাড়া ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এবং প্রধান শিক্ষকের বাসভবনসহ আসবাব ভাঙচুর চালায়। একপর্যায়ে প্রধান শিক্ষক আব্দুল হাইসহ অন্য শিক্ষকরা কৌশলে বিদ্যালয় থেকে পালিয়ে যান। পরে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


মন্তব্য